Home আর্কাইভ চুলের বাহারি রঙে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান

চুলের বাহারি রঙে ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান

SHARE
fashon-1
কর্পোরেট সংবাদ

Published: ডিসেম্বর ২৬, ২০১৬ ১৮:৫৪:৩২
114
0

প্রাকৃতিক উপাদান ব্যবহার করে চুলকে রাঙিয়ে নেওয়া যায়। বাড়িতেই এমন কিছু জিনিস রয়েছে, যেগুলির সাহায্যে অনায়াসে এবং নিরাপদে চুলে রং করে নেওয়া সম্ভব। কী সেই সমস্ত উপাদান? আসুন, জেনে নেওয়া যাক— 

১. কফি: কড়া করে এক কাপ কালো কফি বানান। ঠাণ্ডা হতে দিন সেই কফি। তারপর তাতে মিশিয়ে নিন এক চামচ কন্ডিশনার। ব্যস, আপনার ডাই রেডি। নিজের পাকা চুলে এই মিশ্রণ লাগিয়ে ১৫ মিনিট পরে পানি দিয়ে চুল ধুয়ে নিন। দেখবেন, চুল রঙিন হয়ে গিয়েছে। 

২. আখরোটের খোসা: আখরোটের খোসা ছাড়িয়ে বেটে নিন। একটি পাত্রে দু’কাপ পানি নিয়ে তাতে দু’চামচ আখরোট খোসা বাটা ফেলে পানিটা ফোটাতে থাকুন। ততক্ষণ ফোটান, যতক্ষণ না পাত্রের পানি অর্ধেক হয়ে যাচ্ছে। চুলা থেকে পানি নামিয়ে ঠাণ্ডা করুন। এর পর একটি ব্রাশের সাহায্যে এই মিশ্রণ চুলে লাগান। এতে চুলে খয়েরি রং করা সম্ভব হবে। 

৩. কেমোমাইল চা: বাজার থেকে কেমোমাইল টি-ব্যাগ কিনে আনুন। দু’কাপ গরম পানিতে চারটি টি-ব্যাগ ডুবিয়ে রাখুন। চা তৈরি হয়ে যাওয়ার পরে তা দিয়ে চুল ধুয়ে নিন। চাইলে রাতে শুতে যাওয়ার আগেও এই প্রক্রিয়ায় চুল ধুয়ে নিতে পারেন। চুলের রং বদলাবে এতেই। 

৪. ফুল: একমুঠো গোলাপ ও গাঁদা ফুল নিয়ে গরম পানিতে ফেলে দিন। কিছুক্ষণ পরে পানির রং যখন বদলে গিয়েছে, তখন ফুলগুলো তুলে নিয়ে পানিটা ঠাণ্ডা হতে দিন। ওই পানি দিয়ে চুল ধুয়ে চুল শুকিয়ে নিন। এতে চুলে লালচে আভা আসবে। 

৫. হেনা: হেনা গাছের পাতা বেটে নিন। তার সঙ্গে লেবুর রস এবং ভিনিগার মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট চুলে লাগান। চুলে পেস্ট শুকিয়ে যাওয়ার পরে চুল ধুয়ে নিন। এই প্রক্রিয়ায় চুলে কমলা আভা আসবে। 

Print Friendly