Home আর্কাইভ সাপ্তাহিক ব্যবধানে ডিএসই‘র পিই রেশিও বেড়েছে ০ দশমিক ৫০ শতাংশ

সাপ্তাহিক ব্যবধানে ডিএসই‘র পিই রেশিও বেড়েছে ০ দশমিক ৫০ শতাংশ

SHARE
SIBL-Logo
MBL-Logo
EBL-Logo-final
pe
Senior Staff Reporter (SM)
শেয়ারবাজার ডেস্ক
Published: আগস্ট ১১, ২০১৭ ১৭:৩৬:৩৪
75
0

সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে ০.৫০ শতাংশ। সূত্র: ডিএসই
 
জানা গেছে, সমাপ্ত সপ্তাহে ডিএসই‘তে পিই রেশিও অবস্থান করছে ১৬.২৩ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬.১৫ পয়েন্ট। সে হিসেবে সাপ্তাহিক ব্যবধানে পিই রেশিও বেড়েছে ০.০৮ পয়েন্ট বা ০.৫০ শতাংশ।
 
বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১০.৯৭  পয়েন্টে, আর্থিক খাতের ২১.১৪ শতাংশ,  প্রকৌশল খাতের ২৩.৩৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ২৪.৬০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩.৯৭ পয়েন্টে, পাট খাতের পিই রেশিও ৩০৮.৭৫ পয়েন্টে, বস্ত্র খাতের ২০.১৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ২০.০২ পয়েন্টে, কাগজ খাতের মাইনাস ৭০.৪২ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ২৯.৩৭ পয়েন্ট, সেবা ও আবাসন খাতের ১৪.২৬ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩৭.৩৩ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ৩০.৭৬ পয়েন্টে, চামড়া খাতের ২৬.০৯ পয়েন্টে, সিরামিক খাতের ২৩.৫৩ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৬.৫৭ পয়েন্টে, বিবিধ খাতের ২৮.৮৮ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৮.২৮  পয়েন্টে অবস্থান করছে।
Print Friendly, PDF & Email
BD-Lamp-Logo
Phonix-logo-270