Home শিরোনাম দেশে আরো জার্মান বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

    দেশে আরো জার্মান বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

    SHARE
    SIBL-Logo
    MBL-Logo
    EBL-Logo-final
    bangla-jarman
    Staff Reporter (S)

    Published: আগস্ট ১১, ২০১৭ ১১:৫৪:৫১
    57
    0

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে আরো বিনিয়োগ করতে জার্মানীর উদ্যোক্তাদের প্রতি আহবান জানিয়েছেন। সফররত জার্মান পার্লামেন্ট সদস্য ড. হ্যান্স পিটার উহি গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যলয়ে সাক্ষাত করতে এলে শেখ হাসিনা এ আহবান জানান।

    প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী দু’দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা ও দ্বিপক্ষীয় বাণিজ্য বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠকে শেখ হাসিনা জার্মান এমপিকে বলেন, তার সরকার বিদেশী বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি আরো বাড়াতে সারা দেশে একশ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছেন। তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ে জার্মানের ভূমিকার কথা স্মরন করেন। প্রধানমন্ত্রী তাঁর সাম্প্রতিক জার্মান সফরের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, বাংলাদেশ – জার্মান সম্পর্ক বর্তমানে খুবই চমৎকার। বৈঠকে জার্মানএমপি ড. হ্যান্স জিটুজি ভিত্তিতে ই পাসপোর্ট প্রকল্প বিষয়ে দু’দেশের মধ্যে সমঝোতা স্বাক্ষরে বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

    শেখ হাসিনা এ প্রসঙ্গে বলেন, তার সরকার ইতোমধ্যে এ প্রকল্পটি দ্রুত বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। এ সময় প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহ্র রিজভী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী উপস্থিত ছিলেন।

    Print Friendly, PDF & Email
    BD-Lamp-Logo
    Phonix-logo-270