Home আর্কাইভ পোশাক খাত নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে: শিল্পমন্ত্রী

পোশাক খাত নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র হচ্ছে: শিল্পমন্ত্রী

SHARE
SIBL-Logo
MBL-Logo
EBL-Logo-final
himu
Staff Reporter

Published: আগস্ট ১০, ২০১৭ ১৫:১৬:২৭
99
0

দেশের প্রধান রফতানি পণ্য তৈরি পোশাক খাত নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র অব্যাহত আছে বলেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তবে কোনো ষড়যন্ত্রই এ খাতের অগ্রগতি চলমান অগ্রগতি ব্যাহত করতে পারবে না। সরকার এ শিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে কর্মপরিবেশের উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে। শ্রমিকদের মজুরি বেড়েছে। এ খাতের মাধ্যমে বড় অঙ্কের রফতানি আয় ছাড়াও নারীর ক্ষমতায়নের কাজটি এগিয়ে চলেছে। এর মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জর্নও সহজ হবে বলে মনে করেন তিনি।

টেক্সটাইল পণ্যের যন্ত্রপাতির প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গতকাল বুধবার এসব কথা বলেন তিনি। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে চার দিনের এ প্রদর্শনী শুরু হয়েছে। সেমস গ্গ্নোবাল এই প্রদর্শনীর আয়োজন করেছে। সংস্থার সভাপতি মেহেরুন এন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধন অনুষ্ঠানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এক ছাদের নিচে টেক্সটেক বাংলাদেশ, ইন্টারন্যাশনাল এক্সপো, ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো ও ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো নামে এই তিন প্রদর্শনীতে ২৫টি দেশের এক হাজার ১৫০টি প্রতিষ্ঠান তাদের উৎপাদিত বস্ত্র ও পোশাক খাতের মেশিনারিজ, সুতা ও কাপড় উৎপাদনে ব্যবহৃত মেশিনারিজ ও বিভিন্ন প্রকার রাসায়নিক দ্রব্য প্রদর্শন করছে। আগামী শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে। 

Print Friendly, PDF & Email
BD-Lamp-Logo
Phonix-logo-270