Home আইন-আদালত ষোড়শ সংশোধনী রায়ের অবজারভেশন হিস্ট্রিক্যাল ডকুমেন্ট: মির্জা ফখরুল

ষোড়শ সংশোধনী রায়ের অবজারভেশন হিস্ট্রিক্যাল ডকুমেন্ট: মির্জা ফখরুল

Beximco-Synthetic-Logo
Beximco-Pharma
Beximco-Synthetic-Logo
mirja-fokrun-BNP
Staff reporter (s)

Published: আগস্ট ১০, ২০১৭ ১১:৩৯:৪১
327
0

ষোড়শ সংশোধনী নিয়ে আপিল বিভাগের রায়ের পর্যবেক্ষণকে ঐতিহাসিক দলিল বলে আখ্যায়িত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার ঢাকা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আজ বাংলাদেশ গভীর সংকটে পড়েছে। এটি এখন আর কথার কথা নয়, প্রমাণিত। গত কয়েক দিন আগে আপিল বিভাগ ষোড়শ সংশোধনীর রায়ে যে অবজারভেশন দিয়েছেন, সেটি একটি ঐতিহাসিক দলিল ও হিস্ট্রিক্যাল ডকুমেন্ট। এখন পর্যন্ত আমার জানা নেই, একটি দেশের চলমান অবস্থা নিয়ে ইতিপূর্বে এ ধরনের কোনো অবজারভেশন আপিল বিভাগ থেকে এসেছে কিনা। এই অবজারভেশনে ১৬ কোটি মানুষের প্রাণের কথা বলা হয়েছে।

তিনি আরও বলেন, সাধারণত জাতীয় কাউন্সিলের আগে সদস্য সংগ্রহ শুরু হয়। কিন্তু এবার বিশেষ একটি কৌশল মাথায় রেখে এটি শুরু করা হয়েছে। কারণ বর্তমান ফ্যাসিবাদী সরকার আমাদের কোনো রাজনৈতিক কর্মকা- করতে দিচ্ছে না। এই কর্মসূচির মধ্য দিয়ে আমরা মানুষের কাছে পৌঁছানোর চেষ্টা করছি।

তিনি বলেন, আইন পড়েছিলাম, কিন্তু পরীক্ষা দেওয়া হয়নি। এখন মনে হচ্ছে ভুল করেছি। এত মামলায় প্রতিদিন কোর্টে হাজিরা দিতে হয়। আগে যদি বিষয়টি জানতাম, তা হলে পরীক্ষা দিয়ে কালো কোর্ট পরে কোর্টেই থাকতাম।

এর আগে জাতীয় ও দলীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে সভার কাজ শুরু হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন ঢাকা বারের সভাপতি খোরশেদ আলম।
ঢাকা বারের সিনিয়র আইনজীবী রেজাউল করিম নিজাম ১০ টাকা ফি মহাসচিবের হাতে তুলে দিয়ে সদস্য নবায়ন ফরম গ্রহণ করেন। এর ভেতর দিয়ে ঢাকা আইনজীবী সমিতি আয়োজিত বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি শুরু হয়। ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব-উন নবী খান সোহেল, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপির আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, মহসিন মিয়া প্রমুখ।

অফিসিয়াল ফেসবুক পেজ

নিয়মিত সংবাদ পেতে সাবস্ক্রাইব করুন

Logo
BSCCL-logo