Home bd news আজ থেকে ঈদের ছুটি শুরু পুঁজিবাজারে

আজ থেকে ঈদের ছুটি শুরু পুঁজিবাজারে

dse ‍a
Senior Staff Reporter (SM)

Published: 15:04:43
35
0

image_pdfimage_print
শেয়ারবাজার ডেস্ক: আজ থেকে পবিত্র ঈদ-উল-ফিতর এর ছুটি শুরু দেশের দুই পুঁজিবাজারে। এর আগে বিশেষ বিবেচনায় ১৪ জুন, একদিন বাড়তি ছুটি ঘোষণা করেছিল দেশের প্রধার পুজিঁবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেড। রোজা ২৯টি হলে ঈদুল ফিতর ১৬ জুন শনিবার অনুষ্ঠিত হবে। এ হিসাব ধরেই সরকারি বন্ধ ঘোষণা করা হয়েছে।
রোজা ৩০টি হলে ঈদ হবে ১৭ জুন রোববার। সেক্ষেত্রে ঈদের ছুটি ১৮ জুন পর্যন্ত থাকবে। ১৯ জুন সরকারি অফিস পুনরায় খুলবে। এ তথ্য উল্লেখ করে ইতোমধ্যে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। পবিত্র শবেকদর উপলক্ষে আজ সরকারি ছুটি। এজন্য পুঁজিবাজারও বন্ধ থাকবে। আগামীকাল সরকারি অফিস খোলা থাকবে। এ হিসেবে ঈদের আগে মাত্র একদিন খোলা থাকার কথা ছিল পুঁজিবাজার। বিশেষ বিবেচনায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ ১৪ জুন ছুটি ঘোষণা করে। 
জানা গেছে, সরকারি ছুটির সঙ্গে অতিরিক্ত একদিন যোগ হওয়ায় আজ থেকে পাঁচ দিনের ঈদের ছুটি শুরু হয়েছে পুঁজিবাজারে। ঈদ উপলক্ষে এই কয়েকদিন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের লেনদেন ও দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে। ঈদ শেষে আগামী ১৮ জুন, ২০১৮ তারিখ সকাল সাড়ে ১০ টা থেকে আড়াইটা পর্যন্ত উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু হবে। এছাড়া দাপ্তরিক কার্যক্রম সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত আগের যথারীতি নিয়মেই পরিচালিত হবে।
Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.