Home আর্কাইভ নিজ এলাকায় সেহেরী’র আয়োজন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজ এলাকায় সেহেরী’র আয়োজন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী
Staff Reporter (U)

Published: 20:02:03
44
0

image_pdfimage_print
মোঃ আখতার রহমান, রাজশাহী প্রতিনিধি: দিন বদলিয়া গেছে মানুষের কালচারও অনেক উন্নত ও পরিবর্তন হয়েছে। তারই প্রমাণ হলো রাজশাহী জেলার বাঘা উপজেলায় ইফতারের পাশাপাশি এবার দলীয় নেতা-কর্মীসহ স্থানীয়দের সাথে করে সেহেরী খাওয়ার আয়োজন করেছেন বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বাঘা-চারঘাটের সাংসদ আলহাজ শহরিয়ার আলম। রবিবার দিবাগত রাতে নিজ নির্বাচনী এলাকা বাঘা উপজেলার বিনোদপুর উচ্চ বিদ্যালয় মাঠে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি এই ভিন্নধর্মী আয়োজন করেছেন বলে জানা গেছে।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি রাষ্ট্রীয় কাজে অধিকাংশ সময় দেশের বাইরে অবস্থান করেন। তবে শত ব্যস্ততার পরও সুযোগ পেলেই তিনি নিজ এলাকার মানুষের টানে বারবার ফিরে আসেন। এলাকাবাসীর খোজখবর রাখেন। ঈদকে সামনে রেখে গত তিনদিন পুর্বে তিনি গ্রামের বাড়ি বাঘা উপজেলার আড়ানীতে এসে অবস্থান করছেন। এসময়ের মধ্যে তিনি এলাকার সকল শ্রেনীর জনগনের সান্নিধ্য ও সকল প্রকার খোজ খবর রাখার জন্য প্রতিটি ইউনিয়নে নিজ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে আসছেন। সেই মাহাফিলে শরিক হচ্ছে হাজার হাজার দলীয় নেতা-কর্মীসহ স্থানীয় জনগন। ইফতার মাহফিলে পাশাপাশি আলোচনা সভারও আয়োজন করা হচ্ছে। এই সভাসমূহে স্থানীয় জনগনকে বর্তমান সরকারের উন্নয়ন চিত্র ও আগামী উন্নয়ন পরিকল্পনা সম্পর্কে আবগত করান হয়। সেই সাথে এলাকার মানুষদের নিয়ে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে মোনাযাত কারা হয়। তবে এবার মন্ত্রীর ভিন্নধর্মী এক আয়োজন নিয়ে এলাকাবাসীর মাঝে কৌতুহলের সৃষ্টি হয়েছে।

ইফতারের পাশাপাশি রবিবার দিবাগত রাতে বাঘার বিনোদপুর স্কুল মাঠে দলীয় নেতাকর্মী ও স্থানীয় লোকজনদের সাথে এক যোগে রান্নাবারাসহ সেহেরী খাওয়ার ব্যতীক্রমি উদ্যোগ নিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। খবরটি এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে। দলীয় লোকজন বলছেন, প্রিয় নেতার রাষ্ট্রীয় কাজের ব্যস্ততার কারণে তাকে আমরা সবসময় কাছে পাইনা। এবার ঈদকে সামনে রেখে তিনি এলাকায় প্রবেশ করায় এলাকাবাসী সবাই খুশি।

বাঘা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, এটা নির্বাচনের বছর। আগামী সাংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে সু-সংগঠিত করাসহ সামনে অনেক কাজ বাঁকি। এদিক থেকে আমাদের নেতা মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ঈদকে সামনে রেখে এলাকায় প্রবেশ করায় দলের সাধারণ নেতা কর্মীদের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে।

আরও পড়ুন: ভারতের সাহায্য চায় বিএনপি, বিবিসি বাংলায় ফখরুল

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.