Home আর্কাইভ শেরপুরে হুইপ আতিকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও কুশপত্তলিকা দাহ

শেরপুরে হুইপ আতিকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও কুশপত্তলিকা দাহ

Sharpur
Staff Reporter (U)

Published: 18:30:41
50
0

image_pdfimage_print
শাকিল মুরাদ, শেরপুর: শেরপুর ২ (নকলা-নালিতাবাড়ী) আসনের এমপি ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে শেরপুরের সকল রাজনৈতিক কার্যক্রম থেকে প্রত্যাহারের সুপারিশ ও অপর এমপিসহ ৫ জনকে বহিস্কারের প্রতিবাদে জেলা আওয়ামীলীগের সভাপতি হুইপ আতিকের কুশপত্তলিকা দাহ করেছে আওয়ামী লীগের একাংশ।

আজ রবিবার ২০ মে সাংবাদিক সম্মেলন পর দুপুরে কুশপত্তলিকা ও ঝাড়ু মিছিলের নেতৃত্ব জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান ও সদর উপজেলা চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা চেয়ারম্যান রুমান। বক্তবে বলা হয় হুইপ আতিককে সম্প্রতি দুদক ডেকে সম্পদের হিসাব চেয়েছে। দূনীর্তিবাজ এই হুইপ তার অপকর্ম ঢাকতে কৃষিমন্ত্রী ও ৫ জনের বিরুদ্ধে অগঠনতান্ত্রিকভাবে জেলা কমিটির মিটিং ডাকার নামে তথা কথিত প্রত্যাহার ও বহিস্কারের নাটক করছে।

অবিলম্বে এই দূনীর্তিবাজ আতিকের দলীয় পদ ও সংসদের হুইপ পদবী থেকে অপসারণ না করলে শেরপুরে সর্বত্র আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি করা হয়। জেলা চেয়ারম্যান আতিকের বিরুদ্ধে অভিযোগ করে বলেন আওয়ামীলীগের নানা কমিটিতে আতিক রাজাকারের সন্তানদের প্রতিষ্ঠিত করেছেন। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এড. আক্তারুজ্জামান, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি শামছুন্নাহার কামাল, সাবেক ছাত্রনেতা তাপস কুমার সাহা, যুবলীগ সভাপতি হাবিবুর রহমান চেয়ারম্যান, যুবলীগ নেতা ইয়াকুব আলী প্রমূখ। কুশপত্তলিকা দাহ ও ঝাড়– মিছিলের সময় সারা শহরে ব্যাপক সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়।

অপর দিকে শনিবার ১৯ মে বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত শহরের চকবাজারস্থ দলীয় কার্যালয়ে শেরপুর জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। কার্য নিবার্হী কমিটির এই মিটিং এ সভাপতিত্ব করেন জেলা আওয়ামীগের সভাপতি, শেরপুর সদর আসনের এমপি ও সংসদের হুইপ আতিউর রহমান আতিক। মিটিং এর সঞ্চালক ছিলেন দলের সাধারন সম্পাদক এড.চন্দন কুমার পাল। সভায় সিদ্ধান্ত নেওয়া হয় শেরপুর (নকলা নালিতাবাড়ী) ২ আসনের এমপি ও আওয়ামীলীগে প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরিকে শেরপুরের দলীয় কার্যক্রম থেকে প্রত্যাহারের সুপারিশ ও দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে শেরপুর (শ্রীবরর্দী-ঝিনাইগাতি) ৩ আসনের ২বারের এমপি প্রকৌশলি একেএম ফজলুল হক চাঁনসহ ৫ জনকে দলের কমিটি থেকে বহিস্কার করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

আরও যাদের বিরুদ্ধে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে তারা হলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সামছুন্নাহার কামাল, নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল হক মাষ্টার, সাধারন সম্পাদক ফজলুল হক ও নকলা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম জিন্নাহ। জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন সাক্ষরিত প্রেস ব্রিফিং এই সিদ্ধান্তটি জানানো হয়েছে। দলের সভায় নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের কমিটি ভেঙ্গে দেওয়ার সিদ্ধান্ত হয়। নকলা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদককে বহিস্কার করে বোরহান উদ্দিনকে সাধানরন সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

জেলা আওয়ামীলীগের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাতেই নকলায় বিক্ষোভ ও একটি গাড়ী ভাংচুর করেছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। অপরদিকে নালিতাবাড়ী উপজেলায় আওয়ামীলীগের কমিটি ভেঙে দেওয়ায় একদল সরকারদলীয় নেতাকর্মী খুশিতে মিষ্টি বিতরণ করেছে বলে খবর পাওয়া গেছে। রাজনৈতিক মহলের ধারণা শেরপুর জেলা আওয়ামীলীগের ওই সিদ্ধান্ত ও অপর বলয়ের কুশপত্তলিকা দাহ, ঝাড়ু মিছিল বিবাদমান সরকারীদলের দূরত্ব আরও বৃদ্ধি করবে।

আরও পড়ুন: ডিমলায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী হামিদুল ফের গ্রেফতার

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.