Home আর্কাইভ ফিলিস্তিনে ইসরাইলের শক্তি প্রয়োগে প্রধানমন্ত্রীর নিন্দা

ফিলিস্তিনে ইসরাইলের শক্তি প্রয়োগে প্রধানমন্ত্রীর নিন্দা

Shaik-Hasina
Staff Reporter (U)

Published: 10:52:48
27
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনে ইসরাইলের শক্তি প্রয়োগের নিন্দা করে একে মানবাধিকার লংঘন হিসেবে বর্ণনা করেছেন। তুরস্কের প্রধানমন্ত্রী বিনালী ইলদ্রিম মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীকে ফোন করলে তিনি এ নিন্দা জানান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ কথা জানান।

তিনি বলেন, তুরস্কের প্রধানমন্ত্রী সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ফোন করেন। তারা প্রায় ১৫ মিনিট কথা বলেন। টেলিফোনে আলাপকালে শেখ হাসিনা তেল আবিব থেকে জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরে ক্ষোভ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী স্বাধীন ফিলিস্তিনের প্রতি বাংলাদেশের পূর্ণ সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। প্রেস সচিব বলেন, তুরস্কের প্রধানমন্ত্রী ফিলিস্তিন সংক্রান্ত ওআইসি’র বিশেষ শীর্ষ সম্মেলনে যোগদানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানান। ১৮ মে তুরস্কের ইস্তাম্বুল শহরে এ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা এ উদ্যোগকে সময়োচিত পদক্ষেপ হিসেবে উল্লেখ করে স্বাগত জানান।

গণমাধ্যমের খবর অনুযায়ী গত সোমবার জেরুজালেমে মার্কিন দূতাবাস উদ্বোধনকালে গাজা ইসরাইল সীমান্তে ইসরাইলী বাহিনীর গুলিতে ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়।

তেল আবিব থেকে বিতর্কিত নগরী জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তরে ফিলিস্তিনীদের মধ্যে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এই রক্তক্ষয়ী সহিংসতায় ২ হাজার ৪শ’ ফিলিস্তিনী আহত হয়। ২০১৪ সালে গাজা যুদ্ধের পর ইসরাইলী ও ফিলিস্তিনীদের মধ্যে এটি হচ্ছে সবচেয়ে মারাত্মক সহিংসতা।

আরও পড়ুন: সরকারি চাকরিজীবীদের লিয়েনে ছুটির শর্ত কঠোর হচ্ছে

Print Friendly, PDF & Email