Home আর্কাইভ রমজান মাসে সেবার মনোভাব নিয়ে ব্যবসা করার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

রমজান মাসে সেবার মনোভাব নিয়ে ব্যবসা করার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

বাণিজ্যমন্ত্রী
ফাইল ছবি
Staff Reporter (U)

Published: 14:11:06
50
0

image_pdfimage_print

ডেস্ক রির্পোট: পবিত্র রমজান মাসে সেবার মনোভাব নিয়ে ব্যবসা করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, চিনি, তেল, ছোলা, পিঁয়াজ, রসুন, খেজুরসহ সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের চাহিদার তুলনায় কয়েকগুণ বেশি মজুত রয়েছে, সরবরাহ স্বাভাবিক।

এ সকল পণ্যের সংকট বা মূল্য বৃদ্ধির কোন সম্ভাবনা নেই উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, যদি কৃত্রিম উপায়ে কোন পণ্যের মূল্য বৃদ্ধি বা মজুত রেখে কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। সরকারের বিভিন্ন বিভাগ ও সংস্থা কঠোরভাবে বাজার মনিটরিং করবে। বাজারের প্রকৃত চিত্র তুলে ধরে সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যম প্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, দেশের প্রচার মাধ্যমকে এ বিষয়ে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

তোফায়েল আহমেদ গতকাল রোববার বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ, আমদানি, মূল্য পরিস্থিতি পর্যালোচনাসহ মূল্যবৃদ্ধির কারসাজি রোধকল্পে এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য গত বছরের তুলনায় কম রয়েছে। তেলের মূল্যও স্বাভাবিক। পবিত্র রমজান মাসে ব্যবসায়ীদের দায়িত্বশীল হতে হবে। সরকার ব্যবসায়ীদের চাহিদা মোতাবেক সবধরনের সহযোগিতা প্রদান করে যাচ্ছে।

বাণিজ্য সচিব শুভাশীষ বসু, টেরিফ কমিশনের চেয়ারম্যান (সচিব) জহির উদ্দিন আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তাবৃন্দ, এফবিসিসিআই, সিটি গ্রুপ, মেঘনা গ্রুপ, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, পুলিশ হেডকোয়ার্টার, এনএসআই, ডিসিসিআই, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ও বাজার কমিটির প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।

এর আগে বাণিজ্যমন্ত্রী আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় রপ্তানি উন্নয়ন ব্যুরো, বাংলাদেশ ফার্নিচার রপ্তানিকারক সমিতি, ফার্নিচার শিল্প মালিক সমিতিসহ সংশ্লিষ্ট সেক্টর আয়োজিত চার দিনব্যাপী পঞ্চমবারের মতো ‘বাংলাদেশ ফার্নিচার এবং ইন্টেরিয়র ডেকর এক্সপো-১৮’ এর উদ্বোধন করেন।

মেলায় ১৯টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। এতে ১০টি ফার্নিচার এবং হোম ফার্নিসিং খাতে ৯টি প্রতিষ্ঠান রয়েছে। মেলা আগামী ১৬ মে পর্যন্ত দেশি-বিদেশি ক্রেতা, দর্শণার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।সূত্র-বাসস।

 

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.