Home আর্কাইভ দুই সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না: সিইসি

দুই সিটি নির্বাচনে সেনা মোতায়েন হবে না: সিইসি

সিইসি
Staff Reporter (U)

Published: 20:22:00
31
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্ক: গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করা হবে না বলে সাফ জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। সেই সঙ্গে স্থানীয় সরকারের কোনো নির্বাচনেই সেনা মোতায়েন করা হবে না বলে জানিয়েছে সংবিধানিক সংস্থাটি।

দুই সিটি কর্পোরেশন নির্বাচন সামনে রেখে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কমিশনের বৈঠক শেষে একথা জানানো হয়। কমিশনের পক্ষ থেকে ইসি সচিব হেলালুদ্দিন আহমদ একথা জানান। নির্বাচনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ঠেকাতে শিগগিরি বিটিআরসি’র সাথে নির্বাচন কমিশন বৈঠক করবে বলেও এসময় জানানো হয়।

গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে বৃহস্পতিবার সকালে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বৈঠক করে কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই বৈঠকে অংশ নেন পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারিসহ আইনশৃঙ্খলাবাহিনীর বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।

বৈঠক শেষে দুপুরে সংবাদ সম্মেলনে সার্বিক বিষয় তুলে ধরেন ইসি সচিব। তিনি বলেন, নির্বাচনে সবাইকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করার নিদের্শ দিয়েছেন সিইসি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব জানান, কোন স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করবে না কমিশন।

নির্বাচনের সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও গুজব ছড়ানোর শঙ্কা প্রকাশ করে তিনি জানান, কিভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায় তা নিয়ে বিটিআরসি’র সাথে বৈঠক করবে কমিশন। গণমাধ্যমের সাথে বৈঠক করার কথাও জানান তিনি। নির্বাচনের সময় সকল দল এবং প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা হবে বলেও জানানো হয় কমিশনের পক্ষ থেকে।

আরও পড়ুন: আবেদন করলেও নতুন পাসপোর্ট পাবেন না তারেক: মাসুদ রেজওয়ান

Print Friendly, PDF & Email