Home আন্তর্জাতিক ভারতে পুলিশের অভিযানে অন্তত ৩৭ মাওবাদী নিহত

ভারতে পুলিশের অভিযানে অন্তত ৩৭ মাওবাদী নিহত

india
Staff Reporter (U)

Published: 10:25:22
27
0

image_pdfimage_print
আর্ন্তজাতিক ডেস্ক: ভারতে পুলিশের অভিযানে অন্তত ৩৭ মাওবাদী নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার আরো কিছু মৃতদেহ উদ্ধার করায় মৃতের সংখ্যা বাড়ে। গত রবিবার এবং সোমবার মহারাষ্ট্রে দুই দিন ধরে মাওবাদীবিরোধী অভিযান চালায় পুলিশ। 
মাওবাদী দমনের লক্ষ্যে গড়চিরোলি পুলিশ মহারাষ্ট্রের তারগাঁও গ্রামে অভিযান শুরু করে। পুলিশের কাছে খবর ছিল, তারগাঁও এলাকায় ঘাঁটি গেড়েছে বেশ কিছু মাওবাদী। খবর পেয়েই অভিযানে নামে সি-৬০ নামের একটি বিশেষ দল। সি-৬০ মূলত মাওবাদী দমন অভিযানে প্রশিক্ষিত বাহিনী।

রবিবারের অভিযানে চার ঘণ্টা ধরে পুলিশ ও মাওবাদীদের মধ্যে গুলির লড়াই চলে। এতে নারীসহ ১৬ মাওবাদী নিহত হয়। ওই অভিযান সফল হওয়ার পর সোমবার গভীর রাতে ফের অভিযান শুরু হয়। কর্নসুর জঙ্গলে প্রায় ৯০ মিনিট পুলিশের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই চলতে থাকে। ইন্দ্রাবতী নদী দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে পুলিশ গুলি চালালে অনেক মাওবাদীর মৃতদেহ নদীতে পড়ে যায়। সোমবার এবং গতকালও মৃতদেহ পানিতে ভেসে ওঠে।

গড়চিরোলির পুলিশ কর্মকর্তা প্রশান্ত দিবাতি বলেছেন, সোমবার এবং মঙ্গলবার আমরা ১৫টি মৃতদেহ উদ্ধার করেছি। সোমবার রাতে পুলিশের গুলিতে আরো ৬ জন নিহত হয়। সূত্র- রয়টার্স ও এনডিটিভি’

আরও পড়ুন: আফগানিস্তানে তিন ভাইয়ের শিরশ্ছেদ করল আইএস

Print Friendly, PDF & Email