Home আর্কাইভ বিমানবন্দরে স্বরাষ্ট্রসচিবের লাগেজ তল্লাশির দায়ে ২ আনসার বরখাস্ত

বিমানবন্দরে স্বরাষ্ট্রসচিবের লাগেজ তল্লাশির দায়ে ২ আনসার বরখাস্ত

Hajrat-Shajalal-Biman
Staff Reporter (U)

Published: 11:59:14
6306
0

image_pdfimage_print

কর্পোরেট সংবাদ ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিবের লাগেজ তল্লাশি করায় দুই আনসার সদস্যকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা বিমানবন্দর কর্তৃপক্ষের হেফাজতে রয়েছেন।

গত শুক্রবার এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিমানবন্দরে তোলপাড় চলছে। ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। এপিবিএনের এক কর্মকর্তা জানান, ওই দিনের ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হচ্ছে।

আরও পড়ুন: মুকসুদপুরে নৈশকোচ খাদে, নিহত ৬, আহত ২৫

বিমানবন্দর সূত্র জানায়, গত শুক্রবার সকাল ১০টায় সচিব মোস্তফা কামাল উদ্দীন ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিএস-১০৩ নম্বর ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন। অভ্যন্তরীণ টার্মিনালের গেট দিয়ে প্রবেশের সময় তার লাগেজটি নিয়মানুযায়ী স্ক্যানারে ঢোকানো হয়। স্ক্যানার লাগেজটিতে ধাতব-জাতীয় কোনো পদার্থ থাকার সিগন্যাল দেয়।

এ সময় কর্তব্যরত দুই আনসার লাগেজ তল্লাশি করার প্রয়োজনীয়তার বিষয়টি লাগেজ মালিককে জানান। লাগেজটি তল্লাশির অনুমতি দেওয়ার জন্য লাগেজ মালিককে সবিনয় অনুরোধ করেন। লাগেজ মালিক তখন নিজের পরিচয় দেন। পরিচয় জানার পর আনসার সদস্যরা তাদের দায়িত্ব পালনের জন্য হলেও লাগেজটি চেক করার অনুমতি চান।

এমন পরিস্থিতিতে স্বরাষ্ট্র সচিব বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীসহ বিমানবন্দরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে দুই আনসার সদস্যকে বিমানবন্দরের দায়িত্বে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের হেফাজতে নেন। দুই আনসার সদস্য জহিরুল ইসলাম ও সেন্টু রহমানকে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে। তবে সচিবের লাগেজে কী ছিল, তা জানা যায়নি। সূত্র: আমাদের সময়

আরও পড়ুন: সৌদি আরবে বাংলাদেশি নারীদের অবস্থা ভয়াবহ

Print Friendly, PDF & Email