Home আর্কাইভ যারা দেশের অগ্রযাত্রা মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে: প্রধানমন্ত্রী

যারা দেশের অগ্রযাত্রা মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
Staff Reporter (U)

Published: 14:39:31
55
0

কর্পোরেট সংবাদ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বাংলাদেশের অগ্রযাত্রা মেনে নিতে পারেনি, তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে। আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ উপলক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, জনগণের স্বার্থরক্ষা ও গণমানুষের উন্নয়নের জন্যই রাজনীতি করি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ভাষণ শুরুর আগে প্রধানমন্ত্রীকে সম্মাননা দেয় অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রা যাতে থেমে না যায়, সেজন্য নিঃশর্তভাবে দেশের কল্যাণে সবার আত্মনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘উন্নয়ন পরিকল্পনায় সবচেয়ে গুরুত্ব দিয়েছিলাম গ্রাম থেকে উন্নয়ন। স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় নিয়ে গেয়েছি। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারেনা। তাই আমরা শিক্ষার হার বাড়ানোর জন্য বিনামূল্যে বই প্রদান এবং উপবৃত্তি চালু করি।’

আরও পড়ুন: টেকসই প্রবৃদ্ধির পথে বাংলাদেশ

প্রধানমন্ত্রী বলেন,’আজকের যা কিছু অর্জন তা সবকিছুই জনগণের অর্জন। জাতির পিতা আমাদের স্বল্পন্নোত স্বাধীন একটা দেশ রেখে গিয়েছিলেন আর আমরা সেই দেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছি।’ এসময় তিনি বলেন, আমরা বেসকারি খাতে বেশি গুরুত্ব দিয়েছি।’

আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বলন, বাঙ্গালি জাতিকে যে দাবিয়ে রাখা যাবে না তা আবারো আমরা প্রমাণ হয়েছে।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তৃতার এক পর্যায়ে পারিবারিক স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদে ফেলেন।

এর আগে সকালে উত্তরণ অভিযাত্রা উদযাপন অনুষ্ঠান থেকে স্মারক ডাকটিকিট, ৭০ টাকার স্মারক নোট এবং উন্নয়ন ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। রাষ্ট্রপতির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা দেয়া হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে জাতিসংঘ ও বিশ্বব্যাংকের প্রতিনিধি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন।

বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, জাতীয় সংসদের স্পিকার ড, শিরিন শারমিন, আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে আইনজীবীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান আবদুল বাসেত মজুমদার ও সাহারা খাতুন। সাংবাদিকদের পক্ষ থেকে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান ও সম্পাদক ফরিদা পারভীন শুভেচ্ছা জানান। ক্রীড়াঙ্গনের পক্ষ থেকে জাতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান শুভেচ্ছা জানান।

আরও পড়ুন: দেশে স্বল্পোন্নত এলডিসি থেকে উত্তরণ উদযাপিত হবে আজ

আরও পড়ুন: দেশের একজন মানুষও কুঁড়েঘরে থাকবে না: প্রধানমন্ত্রী