Home আর্কাইভ স্বর্ণের দাম কমল

স্বর্ণের দাম কমল

স্বর্ণের দাম কমল
Staff Reporter

Published: 20:57:27
528
0

ডেস্ক রিপোর্ট: দেশের বাজারে স্বর্ণের দাম কমল। দেড় মাসের ব্যবধানে এবার ভরি প্রতি সর্বোচ্চ এক হাজার ২৮২ টাকা পর্যন্ত দাম কমেছে। নতুন এ দাম আগামীকাল সোমবার থেকে কার্যকর হবে। আজ রবিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এর আগে চলতি বছরের ২৫ জানুয়ারি স্বর্ণের দাম বেড়েছিল। বাজুস জানায়, নির্ধারিত দাম অনুযায়ী ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫০ হাজার ৯৭১ টাকা। ২১ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৮ হাজার ৬৯৭ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৩ হাজার ৬২৩ টাকায় বিক্রি হবে। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৬ হাজার ৪১৮ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০ টাকা।

আরও পড়ুনঃ অবশেষে স্থিতিবস্থায় ফিরে এলো পেঁয়াজের বাজার

এর আগে আজ (১৮ মার্চ) পর্যন্ত ২২ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৫২ হাজার ২৫৪ টাকায় বিক্রি হয়। আর ২১ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৯ হাজার ৯২২ টাকা ও ১৮ ক্যারেট স্বর্ণ ভরি প্রতি ৪৪ হাজার ৬৭৩ টাকায় বিক্রি হচ্ছিল। এ ছাড়াও সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি ২৭ হাজার ৪১০ টাকা পাওয়া যেত।

এ ব্যাপারে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারের সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

আরও পড়ুনঃ দ্বিতীয় মেট্রোরেলের বিস্তারিত নকশা প্রণয়নে ৭১০ কোটি টাকার প্রকল্প

আরও ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আসবে ভারত থেকে

হিলিতে বেড়েছে পেঁয়াজের দাম