Home আর্কাইভ বিজিএমইএ ভবন ভাঙতে আরও এক বছর সময় চাইলো কর্তৃপক্ষ

বিজিএমইএ ভবন ভাঙতে আরও এক বছর সময় চাইলো কর্তৃপক্ষ

বিজিএমইএ
Staff Reporter (U)

Published: 11:38:21
55
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্ক: রাজধানীর হাতিরঝিলে অবৈধভোবে গড়ে উঠা বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) বহুতল ভবন ভাঙতে আপিল বিভাগে আরো এক বছর সময় চেয়ে আবেদন করেছে বিজিএমইএ কর্তৃপক্ষ। গতকাল শনিবার সুপ্রিম কোর্টের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেন।

সূত্রটি জানায়, ভবন ভাঙতে গত ৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিজিএমইএ এক বছর সময় চেয়ে আবেদন করেছে।

আরও পড়ুন: গ্যাস বিতরণের আওতায় আসছে বরিশাল, খুলনা ও রংপুর বিভাগ

গত বছরের ৮ এপ্রিল ভবনটি ভাঙতে বিজিএমইএ কর্তৃপক্ষকে সাত মাস সময় দিয়েছিলেন আপিল বিভাগ। আদালত তার আদেশে বলেছিলেন, এটাই শেষ সুযোগ। আর সময় দেওয়া হবে না।

প্রসঙ্গত, গত বছরের ৫ মার্চ আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেন। ওই সময় বিজিএমইএ কর্তৃপক্ষ ভবন সরাতে তিন বছর সময় চেয়ে আবেদন করে। এরপর একই বছরের ১২ মার্চ আপিল বিভাগ আবেদন নিষ্পত্তি করে ভবন সরাতে ছয় মাস সময় দেয়।

আরও পড়ুন: গ্রীষ্ম ও রমজান সামনে রেখে চিনির বাজারে অস্থিরতা

এর আগে ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্টের রায়ে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে বিজিএমইএ কর্তৃপক্ষ। এই লিভ টু আপিল খারিজ করে রায় ঘোষণা করেন আপিল বিভাগ।

আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়, বেগুনবাড়ি খাল ও হাতিরঝিল জলাভূমিতে অবস্থিত ‘বিজিএমইএ কমপ্লেক্স’ নামের ভবনটি নিজ খরচে ভাঙতে বিজিএমইএ’কে নির্দেশ দেওয়া যাচ্ছে। তারা কাজটি না করলে রায়ের অনুলিপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে ভবনটি ভেঙে ফেলতে নির্দেশ দেওয়া হলো। এক্ষেত্রে ভবন ভাঙার খরচ বিজিএমইএ’র কাছ থেকে আদায় করবে তারা।

আরও পড়ুন: অনিয়ম বন্ধ করায় রিফাইনারির উৎপাদন বাড়ছে ৪৫ শতাংশ!

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.