Home bd news আগামী বাজেটে ইন্টারনেটের ওপর আরোপিত ভ্যাট কমানো হবে: অর্থমন্ত্রী

আগামী বাজেটে ইন্টারনেটের ওপর আরোপিত ভ্যাট কমানো হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী
Staff Reporter (U)

Published: 20:22:08
46
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, দেশে তথ্যপ্রযুক্তির বিকাশে আগামী বাজেটে ইন্টারনেটের ওপর আরোপিত ভ্যাট কমানোর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া হবে। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সফটওয়ার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মুহিত এ কথা জানান।
অর্থমন্ত্রী বলেন, মোস্তফা জব্বার যে প্রস্তাব করেছেন ভ্যাট সম্বন্ধে এবং সে ব্যাপারে আমি একটা ইতিবাচক সিদ্ধান্ত দেওয়ার আশা করছি। সে কারণে আমার মনে হয় আপনাদের অসন্তুষ্ট হওয়ার কারণ নেই।

আরও পড়ুন:সাইবার যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়ার হ্যাকার গ্রুপ

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে বেসিস সফটএক্সপোর আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সোহেল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে একযোগে কাজ করছে তথ্য-প্রযুক্তি বিভাগ ও বেসিস। এলক্ষ্যে প্রতিবছরের মত, দেশীয় তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানের সক্ষমতা তুলে ধরার জন্য আয়োজন করা হয়েছে বেসিস সফটএক্সপো। এর মাধ্যমে দেশীয় প্রতিষ্ঠানসমূহ যে আন্তর্জাতিক মানের সেবা প্রদানে সক্ষমতা ফুটে উঠেছে।

অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ভাষার মাসে বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির অন্যতম মাইলফলক বেসিস সফটএক্সপো ২০১৮। এবারের আয়োজন পরিসরে যেমন বড় তেমনি বিশ্ব অঙ্গনে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতের অগ্রগতির পরিচয়ও বহন করছে। গ্রাহকদের বিনামূল্যে মোবাইল ফোন ফোরজিতে রূপান্তর করতে সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, থ্রিজি থেকে ফোরজিতে যাওয়ার জন্য যে সিম রিপ্লেসমেন্টটা হবে সেই করটা যেন মওকুফ করা হয়। আমরা এটুকু বলতে পারি ক্যালকোগুলো যেন আমাদের জনগণকে ফোরজি দেওয়ার জন্য কোনো ধরনের কর আরোপ করতে সক্ষম না হয়।

আরও পড়ুন:কর ব্যবস্থার কারণে ধনী ব্যক্তিরাই লাভবান হয়ে থাকেন: বিল গেটস

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়ার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) আয়োজিত চার দিনব্যাপী এই সফটওয়ার মেলায় অংশ নেয় শতাধিক সফটওয়ার নির্মাতা প্রতিষ্ঠান।

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.