Home bd news প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রোপিত গাছ কেটে ফেলায় ব্যবস্থাপক ক্লোজড

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রোপিত গাছ কেটে ফেলায় ব্যবস্থাপক ক্লোজড

hasina
Staff Reporter

Published: 14:59:49
87
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্কঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যটন মোটেল প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রোপিত গাছ কেটে ফেলার ঘটনায় গতকাল বুধবার মোটেলের ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে ক্লোজ করা হয়েছে। জানা গেছে, টুঙ্গিপাড়ায় পর্যটন করপোরেশনের মোটেল মধুমতির ব্যবস্থাপক ফারুকুজ্জামান ১৬ ফ্রেব্রুয়ারি গাছটি কর্তন করেন। এ ঘটনায় টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

টুঙ্গিপাড়ায় পর্যটন করপোরেশনের মোটেল মধুমতির পরিবেশক মো. হাবিবুর রহমান জানান, ২০০১ সালের ১৩ জুলাই টুঙ্গিপাড়ায় মোটেল মধুমতি উদ্বোধনের দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোটেল ক্যাম্পাসে একটি ক্রিসমাস ট্রি রোপণ করেন। দীর্ঘ ১৭ বছরে অন্যান্য গাছের সঙ্গে ক্রিসমাস ট্রিও বেড়ে ওঠে। ওইদিন ক্যাম্পাস পরিষ্কারের নামে ব্যবস্থাপক ফারুকুজ্জামান ১৮টি দেবদারু গাছের সঙ্গে প্রধানমন্ত্রীর রোপিত গাছটিও কেটে ফেলেন।

আরও পড়ুনঃ রংপুরে সড়ক দুর্ঘটনায় ২জন নিহত, আহত ২০

টুঙ্গিপাড়ায় পর্যটন করপোরেশনের মোটেল মধুমতির উপ-ব্যবস্থাপক শেখ মো. জিয়াউল হক বলেন, প্রধানমন্ত্রীর রোপিত গাছ কাটতে তাকে নিষেধ করেছিলাম। ঘটনার দিন অফিসিয়াল কাজে বাইরে যাই। ওই সুযোগে ব্যবস্থাপক নিজের ক্ষমতার দাপট দেখিয়ে গাছটি কর্তন করেন। আমি এসে ওই ঘটনার প্রতিবাদ করলে তিনি উল্টো আমার ওপর ক্ষিপ্ত হন।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা বলেন, গাছটি কেটে ফেলার খবর শুনে খুব মর্মাহত হয়েছি। গাছটি ছিল প্রধানমন্ত্রীর একটি স্মৃতি।

ওই ঘটনায় অভিযুক্ত টুঙ্গিপাড়া পর্যটন মোটেল মধুমতির ব্যবস্থাপক ফারুকুজ্জামান বলেন, এখানে দুই মাস আগে যোগদান করেছি। গাছটি প্রধানমন্ত্রী রোপণ করেছেন এটি আমার জানা ছিল না। বিষয়টি মোটেলের কেউ আমাকে জানাননি। গাছটি খুব বড় হয়ে ঝুঁকে পড়েছিল। এতে মোটেলের নাম দেখা যাচ্ছিল না। পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে গাছটি কেটে ফেলার কথা বলি।

পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির বলেন, ওই ঘটনায় টুঙ্গিপাড়া পর্যটন মোটেলের ব্যবস্থাপক ফারুকুজ্জামানকে ঢাকায় ক্লোজ করা হয়েছে। এ ব্যাপারে পর্যটন করপোরেশন থেকে তদন্ত কমিটি গঠন করে টুঙ্গিপাড়া পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.