Home bd news খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন না: সিইসি

খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন না: সিইসি

সিইসি
ফাইল ছবি
Staff Reporter (U)

Published: 18:46:02
139
0

image_pdfimage_print
কর্পোরেট সংবাদ ডেস্কঃ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দন্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আগামিী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে নির্বাচন কমিশনের প্রত্যাশা, না করলে কমিশনের কিছু করার নেই।

আজ সোমবার দুপুরে প্রধান বিচাপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

আরও পড়ুন: খালেদা জিয়ার রায়ের কপি পেলেন আইনজীবীরা

কে এম নুরুল হুদা বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মামলা বর্তমানে যে অবস্থায় আছে, তাতে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন না। তবে তিনি যদি আপিল করেন এবং আদালত যদি তাকে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত দেন তবে সেক্ষেত্রে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন।

গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। একইসঙ্গে এ মামলার অন্য আসামি তার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এর পাশাপাশি তাদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়েছে। রায় ঘোষণার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.