Home bd news নেশামুক্ত করতে শিশু সন্তানকে নিয়ে আদালতে বাবা

নেশামুক্ত করতে শিশু সন্তানকে নিয়ে আদালতে বাবা

nesa
Staff Reporter

Published: 15:53:41
62
0

image_pdfimage_print

কর্পোরেট সংবাদ ডেস্কঃ নেশামুক্ত করতে ১২ বছর বয়সী একমাত্র পুত্র সন্তানকে নিয়ে আদালতে হাজির হয়েছেন এক বাবা। আজ মঙ্গলবার সকালে ঢাকা সিএমএম আদালতের মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে এই ঘটনা ঘটে।

কুমিল্লার লাঙ্গলকোর্টের কাকেরতলা গ্রামের বাসিন্দা মো. মিলটন মিয়া (৪৭) জানান, তার দুই মেয়ে এক ছেলে। একমাত্র ছেলে মো. রায়হান। বয়স ১২ বছর। পরিবার নিয়ে রাজধানীর তুরাগ থানাধীন পাকুরিয়া এলাকার এ ব্লকের ৩ নম্বর রোডের একটি বাসায় ভাড়া থেকে ফুটপাতে ব্যবসা করেন। দুই মেয়ে পড়ালেখা করলেও ছেলে লেখাপড়া ছেড়ে মাদকাশক্ত হয়ে পড়ে।

তিনি বলেন, সে এই বয়সে সিগারেট, গাজা ও ফেনসিডিল পর্যন্ত সেবন করেন। নেশার টাকা জোগাড় করতে সে বাসার জিনিসপত্র বিক্রি করে দেয় এবং টাকা পয়সাও চুরি করে। কোনোভাবেই তাকে নেশামুক্ত করা সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে কিছুদিন আগে তাকে নিয়ে গিয়েছিলাম টঙ্গীর কিশোর সংশোধনী কেন্দ্র রাখতে। কিন্তু তারা বলেছে, আদালতে নির্দেশ ছাড়া সেখানে কাউকে রাখতে পারবেন না।

এই কারণে আজ (মঙ্গলবার) তাকে আদালতে নিয়ে এসেছিলাম কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানোর জন্য, বলছিলেন মিলটন মিয়া। কিন্তু আদালত আজ পাঠানোর আদেশ দিলেন না। আদালত বলেছেন, আরও এক সপ্তাহ দেখতে। এরপর ভালো না হলে নিয়ে আসতে বলেছেন।

এ সম্পর্কে এই মামলার আইনজীবী মো. মনির হোসেন রিপন বলেন, আমরা আদালতে নেশার টাকার জন্য চুরি, মারধরের অভিযোগে ওই শিশুর বিরুদ্ধে মামলাটি করেছিলাম। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে নেশামুক্ত না হওয়া পর্যন্ত কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানোর আবেদন করেছিলাম।

আদালত কিশোর সংশোধনী কেন্দ্রে না পাঠানোর বিষয়ে ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, শুনানির সময় আমরা শিশুটিকে বুঝিয়েছি। বিচারক নিজেও বুঝিয়ে বলেছেন। বিচারক এক সপ্তাহ থেকে ১০ দিন শিশুটিকে গ্রামের বাড়ীতে নিয়ে রাখার পারামর্শ দিয়েছেন। এর পরও যদি ঠিক না হয় এরপর আদালতে নিয়ে আসতে বলেছেন। 

Print Friendly, PDF & Email