Home bd news ইস্টার্ন ব্যাংককে ২ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

ইস্টার্ন ব্যাংককে ২ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি

Logo
Logo
Image
adb
Staff reporter (s)

Published: 10:43:32
56
0

Spread the love

ডেস্ক রিপোর্টঃ বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্ট খাতের মান ও উত্কর্ষ বৃদ্ধিতে সংশ্লিষ্ট বিভিন্ন প্রকল্পে অর্থায়ন করবে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল)। আর এক্ষেত্রে প্রতিষ্ঠানটি এশীয় উন্নয়ন ব্যাংককে (এডিবি) পাশে পেয়েছে। গতকাল ইবিএলের সঙ্গে ২ কোটি ডলার ঋণ-সংক্রান্ত একটি চুক্তি করেছে এডিবি।

রাজধানীর একটি হোটেলে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং এডিবির বেসরকারি খাতের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের পরিচালক ক্রিস্টিন ইংস্ট্রম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। বাংলাদেশে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ, ইবিএলের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাসান ও রশিদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

ইংস্ট্রম তার বক্তব্যে বলেন, বাংলাদেশ অর্থনীতিতে টেক্সটাইল ও গার্মেন্ট হলো অপরিহার্য একটি খাত, যা বিপুল সংখ্যক শ্রমিক বিশেষ করে নারীদের আয় বৃদ্ধিতে অবদান রাখছে। বাংলাদেশের বিশ্বস্ত আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংকের সঙ্গে আমাদের অংশীদারিত্ব দেশের টেক্সটাইল ও গার্মেন্ট খাতের উন্নয়নে অবদান রাখবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এডিবির দেয়া ঋণ সামাজিক ও পরিবেশগত দিক বিবেচনায় বাংলাদেশের টেক্সটাইল ও গার্মেন্ট খাতের টেকসই প্রকল্পগুলোর অর্থায়নে ব্যবহার করা হবে। বিশেষ করে প্রয়োজনীয় উন্নত অবকাঠামো নির্মাণ, অগ্নি ও বিদ্যুৎ নিরাপত্তাসম্পন্ন টেক্সটাইল ও গার্মেন্ট ফ্যাক্টরি নির্মাণ এবং সম্প্রসারণের কাজে এ অর্থ ব্যয় করা হবে। এ ঋণ ইস্টার্ন ব্যাংকের ঋণ পোর্টফোলিও সম্প্রসারণের মাধ্যমে বাংলাদেশের আর্থিক খাতের উন্নয়নেও সহায়তা করবে।


Spread the love
Tallu sinniping mills
Logo