Home bd news সাপ্তাহিক ব্যবধানে ডিএসই‘র পিই রেশিও কমেছে

সাপ্তাহিক ব্যবধানে ডিএসই‘র পিই রেশিও কমেছে

Logo
Logo
Image
DSE pe ratio
Senior Staff Reporter (SM)

Published: 17:36:36
12
0

Spread the love

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। এর আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছে ০.১৪ পয়েন্ট বা ০.৮২ শতাংশ। সূত্র: ডিএসই।

তথ্য মতে, সমাপ্ত সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৭.০২ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৭.১৬ পয়েন্ট।

বিশ্লেষণে দেখা গেছে, সপ্তাহশেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.৭ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩৩.৩ পয়েন্টে, সিরামিক খাতের ২৪.১ পয়েন্টে, প্রকৌশল খাতের ২৪.৬ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২২.৯ পয়েন্টে। এছাড়া পাট খাতের পিই রেশিও মাইনাস ৩০.৩ পয়েন্টে, বিবিধ খাতের ২৯ দশমিক ৪ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৯ দশমিক ২ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ১৩ দশমিক ৯ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ২১ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২৫ দশমিক ৩ পয়েন্টে, চামড়া খাতের ১৮ দশমিক ৮ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৭ পয়েন্টে, বস্ত্র খাতের ২১ দশমিক ৮ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৩০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২ দশমিক ৭ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১২.৭ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে মাইনাস ২৩ দশমিক ৭ পয়েন্টে অবস্থান করছে।


Spread the love
Tallu sinniping mills
Logo