Home bd news রবিবার থেকে লেনদেন শুরু ছয় কোম্পানির

রবিবার থেকে লেনদেন শুরু ছয় কোম্পানির

trade resume
Senior Staff Reporter (SM)

Published: 14:01:58
111
0

image_pdfimage_print

 আগামী ১০ ডিসেম্বর রবিবার থেকে শেয়ার লেনদেন শুরু করবে পুঁজিবাজারে তালিকাভূক্ত ছয় কোম্পানি। আজ কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। এ কারণে শেয়ার লেনদেন বন্ধ রাখে কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ। সূত্র: ডিএসই।

বাটা শু: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত অপরিবর্তিত আয় থেকে কোম্পানিটি ২৩০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ সুপারিশ করেছে। ওই সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ টাকা ৭১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৩০৬ টাকা ১৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৪৭ টাকা ৮৭ পয়সা ও ২৫৪ টাকা ১১ পয়সা।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৭) ইপিএস হয়েছে ১৭ টাকা ৪২ পয়সা। তিন প্রান্তিকে ৩০ সেপ্টেম্বর সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৫৬ টাকা ৭১ পয়সা, এটি আগের বছর একই সময় ছিল ৪৭ টাকা ৮৭ পয়সা। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনএভি হয়েছে ৩০৬ টাকা ১৯ পয়সা, যা আগের বছর ছিল ২৫৪ টাকা ১১ পয়সা।

আল-হাজ্জ টেক্সটাইল মিলস: ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি পাঁচ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ৭৪ পয়সা এবং এনএভি ১৩ টাকা ৫৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৩৯ পয়সা ও এনএভি ১৩ টাকা ৫৪ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় আর্মি গলফ ক্লাব, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর সড়ক, ঢাকায় অনুষ্ঠিত হবে।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে ২৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২১ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে দুই পয়সা। ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এনএভি হয়েছে ১৩ টাকা ৮৩ পয়সা, যা একই বছরের ৩০ জুন পর্যন্ত ছিল ১৩ টাকা ৫৯ পয়সা।

ঢাকা ডায়িং: আলোচ্য সময়ে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে তিন টাকা ৯৬ পয়সা এবং এনএভি হয়েছে ১৫ টাকা ৩২ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ৩৬ পয়সা ও ১৯ টাকা ২৪ পয়সা। এজিএম আগামী ২৯ ডিসেম্বর বেলা ১১টায় কারখানা প্রাঙ্গণে (টঙ্গী, গাজীপুর) অনুষ্ঠিত হবে।

বিডি ওয়েল্ডিং: আলোচ্য সময়ে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় ইপিএস হয়েছে এক টাকা ৯৫ পয়সা এবং এনএভি ১২ টাকা চার পয়সা। এজিএম আগামী ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শহীদ কমিশনার সাইদুর রহমান নিউটন কমিউনিটি সেন্টার (ওয়ার্ড নং-৮), চিড়িয়াখানা রোড, মিরপুর-১, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক: সর্বশেষ আর্থিক বছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয় ৫২ পয়সা এবং এনএভি হয়েছে ১৪ টাকা ২০ পয়সা। এজিএম আগামী ৩১ ডিসেম্বর বেলা ১১টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইএএম) ফাউন্ডেশন, ৬৩ নিউ ইস্কাটন, ঢাকায় অনুষ্ঠিত হবে।

রহিমা ফুড: সবশেষ আর্থিক বছরে কোম্পানিটি কোনো লভ্যাংশ দেয়নি। ওই সময় শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৮ পয়সা এবং এনএভি দুই টাকা ৮২ পয়সা। এজিএম আগামী ২৭ ডিসেম্বর বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.