Home আর্কাইভ শাহজালাল ব্যাংক এর শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজ

শাহজালাল ব্যাংক এর শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজ

Beximco-Synthetic-Logo
Beximco-Pharma
Beximco-Synthetic-Logo
shajalal bank
Senior Staff Reporter (SM)
শেয়ারবাজার ডেস্ক
Published: অক্টোবর ১২, ২০১৭ ১৪:৫০:২০
137
0

পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শেয়ার বাজারদরে কেনার ঘোষণা দিয়েছে ফকির নিটওয়্যারস লিমিটেড ও জামান অ্যাগ্রো ফিশারিজ লিমিটেড। ব্যাংকটির ৩৭ লাখ শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও ৭২ হাজার শেয়ার কিনবে জামান অ্যাগ্রো ফিশারিজ। শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজেরও ব্যবস্থাপনা পরিচালক। ৩১ অক্টোবরের মধ্যে এ ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হবে। সূত্র: ডিএসই

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৬ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৭৯ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৭ টাকা ৭০ পয়সায়।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন ১৭) শাহজালাল ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৪৩ পয়সা। ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ৭ পয়সায়। এদিকে প্রথমার্ধে (জানুয়ারি-জুন) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৮১ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ব্যাংকটি। দীর্ঘমেয়াদে শাহজালাল ইসলামী ব্যাংকের ঋণমান ‘ডাবল এ টু’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’।

ডিএসইতে শাহজালাল ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ২৬ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১২ টাকা ৮০ পয়সা থেকে ২৭ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে।

অফিসিয়াল ফেসবুক পেজ

নিয়মিত সংবাদ পেতে সাবস্ক্রাইব করুন

Logo
BSCCL-logo