Home আর্কাইভ শাহজালাল ব্যাংক এর শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজ

শাহজালাল ব্যাংক এর শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজ

SHARE
NGIC-Logo
Beximco-Pharma
Ibn-Sina-Logo
shajalal bank
Senior Staff Reporter (SM)
শেয়ারবাজার ডেস্ক
Published: অক্টোবর ১২, ২০১৭ ১৪:৫০:২০
99
0

পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের কোম্পানি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের শেয়ার বাজারদরে কেনার ঘোষণা দিয়েছে ফকির নিটওয়্যারস লিমিটেড ও জামান অ্যাগ্রো ফিশারিজ লিমিটেড। ব্যাংকটির ৩৭ লাখ শেয়ার কিনবে ফকির নিটওয়্যারস ও ৭২ হাজার শেয়ার কিনবে জামান অ্যাগ্রো ফিশারিজ। শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়্যারস ও জামান অ্যাগ্রো ফিশারিজেরও ব্যবস্থাপনা পরিচালক। ৩১ অক্টোবরের মধ্যে এ ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হবে। সূত্র: ডিএসই

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৬ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৭৯ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৭ টাকা ৭০ পয়সায়।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন ১৭) শাহজালাল ইসলামী ব্যাংকের ইপিএস হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৪৩ পয়সা। ৩০ জুন কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ৭ পয়সায়। এদিকে প্রথমার্ধে (জানুয়ারি-জুন) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৮১ পয়সা।

৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ব্যাংকটি। দীর্ঘমেয়াদে শাহজালাল ইসলামী ব্যাংকের ঋণমান ‘ডাবল এ টু’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’।

ডিএসইতে শাহজালাল ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ২৬ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ১২ টাকা ৮০ পয়সা থেকে ২৭ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে।

BD-Lamp-Logo
Phonix-logo-270