Home আর্কাইভ শেয়ার বেচবেন নর্দার্ন জুট এর উদ্যোক্তা

শেয়ার বেচবেন নর্দার্ন জুট এর উদ্যোক্তা

SHARE
NGIC-Logo
Beximco-Pharma
Ibn-Sina-Logo
Northan jute
Senior Staff Reporter (SM)
শেয়ারবাজার ডেস্ক
Published: অক্টোবর ১২, ২০১৭ ১৪:৩৩:২৬
50
0

পুঁজিবাজারে তালিকাভূক্ত পাট খাতের কোম্পানি নর্দার্ন জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের উদ্যোক্তা এ. আহমেদ ইউসুফ বাজারদরে ৬ হাজার ৩৮৭টি শেয়ার বেচে দেয়ার ঘোষণা দিয়েছেন। বর্তমানে তার হাতে কোম্পানিটির ৬ হাজার ৫২৭টি শেয়ার রয়েছে। ৩০ কার্যদিবসের মধ্যে এ প্রক্রিয়া সম্পন্ন হবে। সূত্র: ডিএসই

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ২০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে নর্দার্ন জুটের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৩ পয়সা। আগের হিসাব বছরে তা ছিল ৭২ পয়সা। ৩০ জুন নর্দার্ন জুটের শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৯১ টাকা ৩ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২২ অক্টোবর সকাল ৯টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে প্রতিষ্ঠানটি। রেকর্ড ডেট ছিল ২৮ সেপ্টেম্বর।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় নর্দার্ন জুট। ২০১৫ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি।

ডিএসইতে সর্বশেষ ৪৩৪ টাকা ৫০ পয়সায় নর্দার্ন জুটের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ১৯৪ টাকা ৯০ পয়সা থেকে ৭১৮ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে।

BD-Lamp-Logo
Phonix-logo-270