হোম ভিডিও গ্যালারী ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করল শিশু!

    ভূমিষ্ঠ হয়েই হাঁটতে শুরু করল শিশু!

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 11:42 am
    667
    0

    মানব শিশু ভূমিষ্ঠ হওয়ার পরপরই শুরু করে কান্না। এছাড়া আর কী-ই বা করবে সদ্যজাত শিশুটি! কিন্তু না, এবার যা ঘটল তাকে চিকিৎসকরা ‘মিরাকল’ ছাড়া আর কিছুই বলতে পারছেন না। ভূমিষ্ঠ হওয়া মাত্রই নাকি হাঁটতে শুরু করেছে এই শিশু!

    নিজের চোখকে বিশ্বাস করা কঠিন হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও তো সে প্রমাণই দিচ্ছে। হাসপাতালের বিছানায় প্রসবের ঠিক পরপরই রেকর্ড করা হয়েছে ভিডিওটি। যেখানে দেখা যাচ্ছে নার্সের হাতে ভর দিয়ে দিব্যি গুটি গুটি পায়ে এগিয়ে চলেছে শিশুটি।

    Spellbit Limited

    সদ্যোজাত শিশুর হাড় অত্যন্ত নরম হওয়ায় তার ঘাড় সোজা হতেও কয়েক মাস সময় লাগে। হাত, পায়ের হাড়ও নরম হওয়ায় চলা ফেরার প্রশ্নই ওঠে না। আড়াই-তিন বছরের আগে সাধারণত শিশুরা একেবারেই হাঁটতে পারে না।

    আর সেখানে জন্মের পরমুহূর্তেই এমন কাণ্ড তাক লাগিয়ে দিয়েছে বিশেষজ্ঞদেরও। ভিডিওটি কোথাকার, তা এখনো স্পষ্ট নয়। তবে সোশ্যাল মিডিয়ায় এই ওয়ান্ডার চাইল্ডের কাণ্ড-কারখানা আপাতত ভাইরাল হয়ে গেছে।

    এ ব্যাপারে অনেকেই মজা করে লিখেছেন, ৪জি-র যুগে জন্মের পর এভাবেই দ্রুত বড় হয়ে যাচ্ছে শিশু। অনেকে আবার সদ্যোজাতকে ‘স্পেশাল’ মনে করে ঈশ্বরের চমৎকার বলে আখ্যা দিচ্ছেন।