হোম জাতীয় ইফতার মানসম্মত করতে ব্যবসায়ীদের প্রশিক্ষণ

    ইফতার মানসম্মত করতে ব্যবসায়ীদের প্রশিক্ষণ

    সংবাদটি প্রকাশিত হয়েছে : at 5:26 pm
    422
    0
    Khokon1

    বাহারি ইফতারির জন্য প্রসিদ্ধ পুরান ঢাকার চকবাজার। রকমারী আর ঐতিহ্যপূর্ণ ইফতার সামগ্রীর এত আয়োজন আর কোথাও নেই। রমজানের প্রথম দিন থেকেই জমে উঠেছে এই ইফতার বাজার। সিটি করপোরেশন বলছে, স্বাস্থ্যসম্মত ইফতারি তৈরি ও পরিবশনের জন্য আগামীতে প্রশিক্ষণ দেয়া হবে এখানকার ব্যবসায়ীদের।

    বিশ পদের মিশেলের এই খাবারের নাম বড় বাপের পোলায় খায়। যার সঙ্গে মিশে আছে পুরান ঢাকার ঐতিহ্য। চকবাজারের জনপ্রিয় ইফতার সামগ্রীর মধ্যে আছে গরু, মুরগী, খাঁসি আর কোয়েলের নানান ধরনের কাবাব। রকম ভেদে এই কাবাবের দামও বিভিন্ন।

    Spellbit Limited

    চক সার্কুলার রোড এখন পরিচিত চক বাজার ইফতার মার্কেট হিসেবে। ঢাকার নানা প্রান্ত থেকে আসা ক্রেতারা বলছেন, সব ধরনের ইফতারি একসঙ্গে পাওয়ায় তাদের পছন্দের শীর্ষে এই মার্কেট।

    ঐতিহ্যবাহী এসব ইফতার সামগ্রীকে স্বাস্থ্যসম্মত করার পরিকল্পনা নিয়েছে সিটি করপোরেশন। দক্ষিণ ঢাকার মেয়র বলছেন,” এবছর আমরা তাদের নাম, ঠিকানা এবং যোগাযোগের জন্য সমস্ত তথ্য নিয়ে রাখবো।তাদেরকে আমরা ট্রেনিংএর ব্যবস্থা করে দিব।যাতে তারা তাদের খাদ্যগুণের মান নিশ্চিত করতে সক্ষম হয়।”

    তিনি আশ্বাস দেন , আগামী বছরেই বাস্তবায়ন হবে পরিকল্পনা। ঐতিহ্য মাথায় রেখেই চকবাজার এই ইফতার মার্কেট অন্য কোথাও সরানোর পরিকল্পনা নেই সিটি করপোরেশনের। https://youtu.be/LrArmHbLez8

    সূত্র: ইনডিপেন্ডেট