20.7 C
Dhaka
ডিসেম্বর ১৪, ২০১৯
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আর্কাইভ কোম্পানি আদালত

শুল্ক ফাঁকি দেওয়ায় ইমাম বাটনকে জরিমানা করেছে এনবিআর

Imam baton
পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষুধ ও রসায়ন খাতের ইমাম বাটনকে শুল্ক ফাঁকি দেওয়ায়  জরিমানা করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একই সাথে ফাঁকি দেওয়া টাকা ও জরিমানার অর্থ আগামী ১৫দিনের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে এনবিআর। সূত্র : ডিএসই
সূত্র হতে  জানাযায়, গত ২১ মার্চ তারিখে এনবিআর এমন নির্দেশ দেয়। শুল্ক বাবদ ইমাম বাটন ছল-চাতুরি করে ৪ লাখ ৪৩ হাজার ৮৩৪ টাকা ফাঁকি দিয়েছে। যা কাস্টম বন্ড কমিশনারেটের তদন্তে প্রমাণ হয়েছে। আর শুল্ক ফাঁকি দিয়ে কোম্পানিটি কাস্টম অ্যাক্ট, ১৯৬৯ লঙ্ঘন করেছে। এর জন্য কোম্পানিটিকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
তাই কাস্টম অ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী কোম্পানিটিকে ফাঁকি দেওয়া টাকা ও জরিমানার অর্থ সহ মোট ১২ লাখ ৪৩ হাজার ৮৩৪ টাকা আগামী ১৫ কার্যদিবেসের মধ্যে জমা করার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে ডিএসই সূত্রে জানা যায়, আজ কোম্পানিটির সমাপনি দর নির্ধারণ হয়েছে ১৪.৬০ টাকা। ৭ কোটি ৭০ লখ টাকা পরিশোধিত মূলধনের এ কোম্পানিটি দ্বিতীয় প্রান্তিকে ৪২ লাখ টাকা লোকসান এবং শেয়ার প্রতি লোকসান ০.৫৫ টাকা। কোম্পানিটি গত দশক ধরে লোকসানে রয়েছে। তাই এ সময়ে শেয়ারহোল্ডারদের কোন ডিভিডেন্ড দিতে পারেনি কোম্পানিটি। উল্লেখ্য, কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়ে বর্তমানে‘জেড’ক্যাটাগরিতে অবস্থান করছে।
Print Friendly, PDF & Email

আরো খবর »

সুদানের সাবেক প্রেসিডেন্ট বশিরের কারাদণ্ড

*

বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল জিয়া: প্রধানমন্ত্রী

*

মহানবীর (সা.) রওজা জিয়ারত করলেন ইমরান খান

*