32 C
Dhaka
অক্টোবর ২১, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

বৃষ্টিতে হায়দরাবাদে ১২ জনের মৃত্যু, স্রোতে ভেসে যাচ্ছে মানুষ-গাড়ি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদ শহর টানা ৩ দিনের বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পরেছে। বৃষ্টি ও বন্যার পানিতে নিমজ্জিত হয়ে গেছে রাস্তাঘাট। বৃষ্টিতে বৃষ্টি হয়েছে।এ পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। 

হায়দরাবাদের ফলকনুমার বারকাস এলাকার পরিস্থিতি আরও ভয়াবহ। সেখানে স্রোত এতই বেশি যে রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িও টেনে নিয়ে যাচ্ছে। টেনে নিচ্ছে মানুষকেও। চোখের সামনে এভাবে মানুষকে ভেসে যেতে দেখে চিৎকার করেন স্থানীয় বাসিন্দারা। উদ্ধারের আপ্রাণ চেষ্টা করেন। এছাড়া তীব্র স্রোতে ট্রাক ও প্রাইভেটকারও ভেসে যাচ্ছে।

আবহাওয়া দফতর বলছে, গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে হায়দরাবাদে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে গভীর ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। এই ঝড়ের কারণেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে।

আবহাওয়া অফিস জানিয়েছে, আরও কয়েকদিন বৃষ্টিতে ভাসবে তেলেঙ্গানা। এর পরে ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে মহারাষ্ট্র ও কর্নাটকের দিকে সরে যাবে।

মঙ্গলবার রাতেই হায়দরাবাদের বান্দলাগুডা এলাকার একটি বাড়ির দেয়াল ভেঙে পড়ে মৃত্যু হয়েছে ৯ জনের।
মৃতদের মধ্যে ১৯ দিনের শিশুও রয়েছে। গত ৪৮ ঘণ্টায় বৃষ্টি ও বন্যার কারণে ১২ জন প্রাণ হারিয়েছেন। 

রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে তেলেঙ্গানার মুখ্যসচিব সোমেশ কুমার জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছে রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখে দুদিনের সরকারি ছুটি ঘোষণা করেছেন তিনি।

আবহাওয়া দফতর জানিয়েছে, বিগত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে এ বছর অক্টোবরেই। এখন পর্যন্ত ১৯১.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে হায়দরাবাদে।সূত্র : দ্য ওয়াল ডট ইন


আরো খবর »

সৌদি যুবরাজের বিরুদ্ধে মামলা করেছেন খাশোগীর বাগদত্তা

Tanvina

গুগলের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের মামলা

উজ্জ্বল

বন্যা ভূমিধসে ভিয়েতনামে ১০৫ জনের প্রাণহানি

Tanvina