27 C
Dhaka
অক্টোবর ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আইন-আদালত শিরোনাম শীর্ষ সংবাদ

নীলা হত্যা : মিজানকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক : সাভারে স্কুলছাত্রী নীলা রায় হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমানসহ তাঁর দুই সহযোগী সাকিব (২১) ও জয়কে (২০) সাত দিনের রিমান্ড প্রার্থনা করে আদালতে পাঠিয়েছে পুলিশ। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে রিমান্ড প্রার্থনা করে আসামিদের ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠানো হয়।

গতকাল শুক্রবার রাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়ার কর্নেল ব্রিকস ফিল্ডের পাশে অভিযান পরিচালনা করে পুলিশ। সেখানে পারভেজ নামের এক ব্যক্তির বাড়ি থেকে দুই সহযোগী সাকিব (২১) ও জয়সহ (২০) মিজানকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি জব্দ করে পুলিশ। পরে হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে চালান দেওয়া হয়।

এদিকে, দুদিনের পুলিশ হেফাজতে রয়েছেন মিজানের বাবা আবদুর রহমান ও মা নাজমুন নাহার সিদ্দিকী। রিমান্ডে জিজ্ঞাসাবাদে তাঁদের কাছ থেকেও বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার কথা জানিয়েছেন তদন্তকারী কর্মকর্তা সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

এর আগে গতকাল মিজানের মা-বাবাকে দুদিনের রিমান্ডের আদেশ দেন আদালত। গতকাল ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম এ আদেশ দেন। আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আনোয়ারুল কবির বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানের বাবা আবদুর রহমান ও তাঁর স্ত্রী সাভারের ব্যাংক কলোনি এলাকায় ভাড়া থাকতেন। তবে নীলা হত্যাকাণ্ডের পরই মূল আসামি মিজানুর রহমানসহ তাঁরাও আত্মগোপনে চলে যান।

আনোয়ারুল কবির বাবুল বলেন, এর আগে গতকাল বিকেলে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা ও সাভার থানার উপপরিদর্শক (এসআই) নির্মল চন্দ্র ঘোষ তাঁদের সাত দিনের রিমান্ড আবেদন করেন। অন্যদিকে আসামিদের পক্ষে তাঁদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন খারিজ করে প্রত্যেকের দুদিন করে রিমান্ডের আদেশ দেন।

র‍্যাব-৪-এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় গত বৃহস্পতিবার দিবাগত রাতে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার চারিগ্রাম থেকে আবদুর রহমান ও নাজমুন নাহার সিদ্দিকীকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত বুধবার মানিকগঞ্জের আরিচা থেকে মিজানুর রহমানের সহযোগী সেলিম পালোয়ান নামের একজনকে গ্রেপ্তার করা হয়। তিনি সাভার পৌরসভার পালপাড়া এলাকার বাসিন্দা।

গত ২০ সেপ্টেম্বর রাতে হাসপাতালে যাওয়ার সময় ভাইয়ের সামনে থেকে স্থানীয় অ্যাসেড স্কুলের দশম শ্রেণির ছাত্রী নীলা রায়কে (১৪) তুলে নিয়ে উপর্যুপরি ছুরিকাঘাতে হত্যা করে বখাটে মিজানুর রহমান চৌধুরী।


আরো খবর »

চাঁপাইনবাবগঞ্জে মাদকসেবনের দায়ে ২ জনের কারাদণ্ড

উজ্জ্বল

দুপুরে সুপ্রিম কোর্ট বারে রফিক-উল হকের জানাজা, দাফন বনানীতে

উজ্জ্বল

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

উজ্জ্বল