26 C
Dhaka
অক্টোবর ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

আকামার মেয়াদ ২৪ দিন বাড়ালো সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক : প্রবাসীদের আকামার মেয়াদ ২৪ দিন বাড়িয়েছে সৌদি সরকার। আগামী রবিবার থেকে পাওয়া যাবে নতুন ভিসা। এর আগে দেশে আটকাপড়াদের জন্য মোট তিন দফায় বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

আকামার সর্বশেষ বর্ধিত মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এমন পরিস্থিতিতে ৩০ সেপ্টেম্বরের পর আকামার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি পাঠায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস।

আগামী ১ অক্টোবর থেকে যুক্তরাজ্যে ফ্লাইট পরিচালনার অনুমোদন পাওয়ার কথা জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন। তবে বাংলাদেশ থেকে এখনও সৌদি আরবে ফ্লাইট পরিচালনার অনুমোদন পাওয়া যায়নি বলে জানান তিনি।

বাংলাদেশের অভিবাসী কর্মীদের অন্যতম জনপ্রিয় গন্তব্য তেলসমৃদ্ধ দেশ সৌদি আরব। গত বছর বাংলাদেশি অভিবাসীরা দেশে পাঠিয়েছেন ১৮.৩৫৫ বিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে সৌদি থেকেই পাঠানো হয়েছে ৩.৬৪৭ বিলিয়ন (১৯.৮৭ শতাংশ) মার্কিন ডলার।

এর আগে বুধবার (২৩ সেপ্টেম্বর) প্রবাসী কল্যানমন্ত্রী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, যদি বাংলাদেশি প্রবাসীদের ভিসা ও আকামার মেয়াদ বাড়ানো হয়; তাহলে সমস্যার সমাধান হয়ে যাবে।

সমস্যা সমাধানে বুধবার আন্তঃমন্ত্রণালয় বৈঠক করেছে প্রবাসী, পররাষ্ট্র ও বিমান চলাচল মন্ত্রণালয়। দ্রুত উদ্যোগ না নিলে জটিলতা বাড়ার আশঙ্কা অভিবাসন বিশেষজ্ঞদের।

সরকারের পক্ষ থেকে আশঙ্কা করা হচ্ছে, প্রবাসীরা কোন রকম বিশৃঙ্খলা তৈরি করলে সৌদি সরকার উল্টো তাদের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিতে পারে।

এর আগে সৌদি আরবের টিকিটের দাবিতে কারওয়ানবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন প্রবাসীরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় সড়ক অবরোধ করেন তারা। ফলে সড়কের দু পাশে যানজটের সৃষ্টি হয়


আরো খবর »

এ সময়ে একটু দ্রব্যমূল্য বাড়ে: ওবায়দুল কাদের

Fahim Shaon

উপকূল অতিক্রম করেছে নিম্নচাপ, ৩ নম্বর সংকেত বহাল

Fahim Shaon

দেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৮৬

উজ্জ্বল