27 C
Dhaka
অক্টোবর ২৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

৪ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ও সতর্কের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : সিকিউরিটিজ সংক্রান্ত আইন ভঙ্গের কারণে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এক ব্যক্তিকে ১০ লাখ টাকা জরিমানর সিদ্ধান্ত এবং ৩ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসির ৭৪১তম সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) এবং মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের তদন্ত দল কর্তৃক লিগ্যাসি ফুটওয়্যার, কুইন সাউথ টেক্সটাইল এবং বাংলাদেশ অটো কার্সের শেয়ার লেনদেনে আব্দুল কাইয়ুম এবং তার সহযোগী, মাইনুল হক খান এবং তার সহযোগী (পদ্মা গ্লাস এবং রহমান মেটাল), ড এ.কে. এম কবির আহমেদ, এম. সিকিউরিটিজ, মিসেস লুৎফুন নেছা এবং আলিফ টেক্সটাইল ও মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্স সিকিউরিটিজ ও এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর সেকশন ১৭(ই)(ভি) ভঙ্গ করেছে এবং এম. সিকিউরিটিজ মার্জিন রুল ১৯৯৯ ভঙ্গ করেছে।

সিকিউরিটিজ আইন ভঙ্গের কারণে ড এ. কে এম. কবির আহমেদকে ১০ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া আব্দুল কাইয়ুম ও তার সহযোগী এবং মিসেস লুৎফুন নেসা, এম সিকিউরিটিজ, আলিফ টেক্সটাইল এবং মেসার্স কাইয়ুম অ্যান্ড সন্সকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।


আরো খবর »

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৩য় প্রান্তিক প্রকাশ

Tanvina

তিতাস গ্যাসের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

Tanvina

৩ কোম্পানির এজিএম চলতি সপ্তাহে

Tanvina