26 C
Dhaka
অক্টোবর ২৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে যোগ হচ্ছে নতুন ফিচার

ডেস্ক রির্পোট : হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্যে আসছে নতুন ফিচার। ভিডিও কলিংয়ের ক্ষেত্রে যুক্ত করছে নতুন ফিচার, কখনও মেসেজ পাঠিয়েও তা মুছে ফেলার অপশন যোগ করছে অ্যাপটি।

এবার আরও রঙিন হতে চলেছে হোয়াটসঅ্যাপ। এতদিন হোয়াটসঅ্যাপে সমস্ত চ্যাটের ক্ষেত্রে ব্যাকগ্রাউন্ডে একটিই ওয়ালপেপার সেট করা যেত। ইচ্ছে মতো তা বদলানো গেলেও, এক সময়ে একটাই ওয়ালপেপার দেখাত।

কিন্তু এবার আরও আকর্ষণীয় হচ্ছে এই বিষয়টি। ভিন্ন চ্যাট বক্সের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন ইউজাররা। মানে বন্ধুদের আড্ডার গ্রুপে বন্ধুদের ছবি যেমন সেট করা যাবে, তেমনই প্রিয় মানুষটির সঙ্গে চ্যাটিংয়ের সময় তার ছবিই রাখতে পারবেন ব্যাকগ্রাউন্ডে।

ইতিমধ্যেই বেটা ইউজাররা এই ফিচারটা ব্যবহার করতে পারছেন। পরীক্ষা–নিরীক্ষা সম্পন্ন হলেই ইউজারদের জন্য সেটির আত্মপ্রকাশ ঘটবে।

জানা গেছে, হোয়াটসঅ্যাপের সেটিংস অপশন থেকে এই ফিচারটি পাওয়া যাবে। সেখানে ওয়ালপেপার অপশনে গিয়ে একটি ওয়ালপেপার পছন্দ করার পর ইউজারকে জিজ্ঞেস করা হবে, তিনি কি একটি বিশেষ চ্যাটের ক্ষেত্রেই এটি ব্যবহার করতে চান নাকি সবগুলোর ক্ষেত্রেই। সেখান থেকেই নিজের মতো অপশনটি বেছে নিতে পারবেন ইউজার।

তবে ঠিক কবে ফিচারটি আসছে, এ বিষয়ে এখনও কিছুই জানায়নি হোয়াটসঅ্যাপ। ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় ইউজাররাই ব্যবহার করতে পারবেন কি না, তাও এখনও স্পষ্ট নয়। এই ফিচার ছাড়াও ভ্যাকেশন মোড, অটো-আর্কাইভ চ্যাটের মতো ফিচারের উপরও কাজ করছে হোয়াটসঅ্যাপ।


আরো খবর »

ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপিত হবে ১২ ডিসেম্বর

উজ্জ্বল

১৯৬ দিন পর পৃথিবীতে ফিরলেন ৩ নভোচারী

Tanvina

১২০০ জন যুক্ত হতে পারবেন এই ভিডিও কনফারেন্স প্ল্যাটফর্মে

উজ্জ্বল