27 C
Dhaka
অক্টোবর ২৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

বিক্রেতা সংকটে ১২ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১২ কোম্পানির শেয়ারে বিক্রেতা নেই। সোমবার (২১ সেপ্টেম্বর) লেনদেন শুরু কিছু সময় পর কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূণ্য হয়ে পড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো : পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড, মিরাকল, রূপালী ইন্স্যুরেন্স, বিআইএফসি, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, সিঅ্যান্ডএ টেক্সটাইল, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড এবং এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান।

জানা গেছে, রোববার পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২২.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২২.৮০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৪.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.২০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

ভ্যানগার্ড এএমএল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ইউনিটের ক্লোজিং দর ছিল ৭ টাকায়। আজ ফান্ডটির ইউনিটের লেনদেন শুরু হয়েছে ৭ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট লেনদেন হয়েছে ৭.৭০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৭০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড : রবিবার এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৭.১০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৩০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ৭.৮০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৭০ টাকা বা ৯.৮৫ শতাংশ বেড়েছে।

ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড : রবিবার ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৬.১০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.২০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৭০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৬০ টাকা বা ৯.৮৩ শতাংশ বেড়েছে।

রোববার মিরাকল ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৭.৯০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩০.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৭০ টাকা বা ৯.৮১ শতাংশ বেড়েছে।

রোববার রূপালী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২৫.৬০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২৮ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৫০ টাকা বা ৯.৮০ শতাংশ বেড়েছে।

রোববার বিআইএফসির শেয়ারের ক্লোজিং দর ছিল ৬.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৫০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৮০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।

রোববার ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৪.২০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৩০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৬০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

গতকাল সিঅ্যান্ডএ টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪.৫০ টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

গতকাল এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৭.৪০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৫০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ৮.১০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৭০ টাকা বা ৯.৪৫ শতাংশ বেড়েছে।

গতকাল সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর ছিল ৯.৯০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০.১০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ১০.৮০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৯০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

গতকাল এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ইউনিটের ক্লোজিং দর ছিল ৬.৫০ টাকায়। আজ ফান্ডটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৫০ টাকা। সর্বশেষ ফান্ডটির শেয়ার লেনদেন হয়েছে ৭.১০ টাকায়। অর্থাৎ আজ ফান্ডটির ইউনিট দর ০.৬০ টাকা বা ৯.২৩ শতাংশ বেড়েছে।


আরো খবর »

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ৩য় প্রান্তিক প্রকাশ

Tanvina

তিতাস গ্যাসের ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

Tanvina

৩ কোম্পানির এজিএম চলতি সপ্তাহে

Tanvina