27 C
Dhaka
অক্টোবর ২৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

শুরুর আগেই চাকরি ছাড়লেন টাইগারদের ব্যাটিং পরামর্শক

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেগ ম্যাকমিলানকে। দায়িত্ব নেওয়ার আগেই চাকরি ছেড়ে দিয়েছেন তিনি। বাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে যেতে পারছেন না ম্যাকমিলান।

শনিবার (১৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

ম্যাকমিলানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী, সম্প্রতি মারা গেছেন ম্যাকমিলানের বাবা। পরিবারের এই সময়ে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করা সম্ভব নয় তাঁর পক্ষে। বিষয়টি তিনি আমাদের জানিয়েছেন। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি আমরা।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ক্যারিয়ারে আট হাজারের বেশি রান করেছেন ম্যাকমিলান। অবসর নেওয়ার পর ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ডের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

এ ছাড়া ক্যান্টারবুরি, মিডেলসেক্স এবং আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে কোচিংয়ের অভিজ্ঞতাও রয়েছে ম্যাকমিলানের।

এদিকে পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি চাকরি ছাড়ার পর ম্যাকমিলানকে এক সিরিজের জন্য দায়িত্ব দিয়েছিল বিসিবি। শেষ পর্যন্ত ম্যাকমিলানও থাকেননি।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ এখন অনিশ্চয়তার দোলাচলে। শর্ত মেনে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে চায় না বাংলাদেশ। তার পরও শ্রীলঙ্কার ইতিবাচক মনোভাবের অপেক্ষায় আছে বিসিবি।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছিলেন, কোয়ারেন্টিন বিষয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রস্তাবে আমরা রাজি নই। তাদের শর্ত মেনে সে দেশে গিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব নয়। টেস্ট সিরিজটি মূলত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ পরিস্থিতির কারণে সেটি পিছিয়ে অক্টোবর-নভেম্বরে নির্ধারণ করা হয়।


আরো খবর »

বিসিবির টি-টুয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফিরছেন সাকিব

উজ্জ্বল

বিসিবি প্রেসিডেন্টস কাপের শিরোপা জিতলো মাহমুদুল্লাহ একাদশ

উজ্জ্বল

প্রেসিডেন্টস কাপের ফাইনালে মুখোমুখি নাজমুল একাদশ-মাহমুদুল্লাহ একাদশ

উজ্জ্বল