29 C
Dhaka
সেপ্টেম্বর ২৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
জাতীয় শিরোনাম শীর্ষ সংবাদ

ট্রেনের শতভাগ টিকিট বিক্রি শুরু আজ

নিজস্ব প্রতিবেদক : শতভাগ টিকিট বিক্রির পাশাপাশি ‘সব স্বাস্থ্যবিধি মেনে’ আজ থেকে আসন পূর্ণ করে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এর মধ্যে ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে বিক্রি হবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শতভাগ টিকিট বিক্রির মাধ্যমে আসন পূর্ণ করে রেল চলাচল বুধবার থেকেই। গতকাল মঙ্গলবার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে শতকরা ৫০ ভাগ টিকিট অনলাইনে এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি হবে।

শরীফুল আলম বলেন, ‘পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন—মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের মতোই থাকছে।’ বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানান তিনি।

করোনার বিস্তার রোধে গত মার্চের শেষে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৩১ মে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। এ সময় থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে বলে ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছিল।

৫ সেপ্টেম্বর থেকে কোভিড-১৯ সংক্রান্ত বিধি-নিষেধের কিছু বিষয় শিথিল করে চলাচল শুরু করে যাত্রীবাহী রেল। ১২ সেপ্টেম্বর থেকে স্টেশন কাউন্টারেও ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়।

লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর গত ১ জুন থেকে বাসও চলছিল অর্ধেক যাত্রী নিয়ে। সেজন্য বেশি ভাড়া দিতে হচ্ছিল যাত্রীদের। পরিবহন মালিকদের অনুরোধে ১ সেপ্টেম্বর থেকে সব আসন পূর্ণ করে আগের ভাড়ায় বাস চলাচল শুরু হয়েছে।


আরো খবর »

মসজিদে বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের ৫ লাখ টাকা করে সহায়তা প্রধানমন্ত্রীর

উজ্জ্বল

কক্সবাজারের ৩৪ পুলিশ পরিদর্শককে একযোগে বদলি

উজ্জ্বল

পাপিয়া দম্পতির যাবজ্জীবন কারাদণ্ড চায় রাষ্ট্রপক্ষ

উজ্জ্বল