28 C
Dhaka
সেপ্টেম্বর ২২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম শীর্ষ সংবাদ

বিশ্বে একদিনে ৩ লক্ষাধিক করোনা শনাক্তের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারির প্রকোপ দিন দিন বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাচ্ছে, রোববার বিশ্বে একদিনে রেকর্ড সর্বোচ্চ ৩ লাখ ৭ হাজার ৯৩০ জন রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া ভাইরাসটিতে মোট মৃতের সংখ্যা এখন ৯ লাখ ১৭ হাজার ৪১৭ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দেয়া তথ্য অনুযায়ী, রোববার রেকর্ড সর্বোচ্চ সংক্রমণের দিনে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন ভারত, যুক্তরাষ্ট্র এবং ব্রাজিলে।

ডব্লিউএইচওর দেয়া তথ্য অনুযায়ী, রোববার ভারতে সর্বোচ্চ ৯৪ হাজার ৩৭২ জন শনাক্ত হয়েছেন। এ ছাড়া এরপর সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে যথাক্রমে ৪৫ হাজার ৫২৩ জন এবং ৪৩ হাজার ৭১৮ জন। 

গতকাল ভারত এবং যুক্তরাষ্ট্রে করোনায় সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। তবে এই সময়ে ব্রাজিলে মৃত্যু হয়েছে ৮৭৪ জন। বিশ্বে এর আগে দৈনিক রোগী শনাক্তের রেকর্ড ছিল গত ৬ সেপ্টেম্বর; ৩ লাখ ৬ হাজার ৮৫৭ জন। 

গত এক মাস ধরে বিশ্বে দৈনিক সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হচ্ছে ভারতে। গত সপ্তাহে একদিনে ৯৭ হাজার ৫৭০ রোগী নিয়ে সংক্রমণের বিশ্বরেকর্ড হয় দেশটিতে। ভারতে এ সংখ্যা লাখ ছাড়াতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

ভারতে আগস্টে ২০ লাখের বেশি মানুষের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে, মহামারির প্রাদুর্ভাব শুরুর বিশ্বে একমাসে এটাই সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড। এ ছাড়া দেশটির সরকারি হিসাব অনুযায়ী, দৈনিক করোনা সংক্রমণের গড় ছিল ৬৪ হাজার, যা জুলাইয়ের চেয়ে ৮৪ শতাংশ বেশি।

ব্রাজিলে করোনা সংক্রমিত মানুষের সংখ্যা এখন ৪০ লাখের বেশি; যা যুক্তরাষ্ট্র এবং ভারতের পর তৃতীয় সর্বোচ্চ। এ ছাড়া লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় সর্বাধিক মৃত্যু হয়েছে ব্রাজিলে; ১ লাখ ৩১ হাজারের বেশি।

এ ছাড়া মোট করোনা আক্রান্তের এক-চতুর্থাংশই যুক্তরাষ্ট্রে। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে আক্রান্ত ৬৫ লাখের বেশি মানুষের মধ্যে মারা গেছে ১ লাখ ৯৪ হাজারের বেশি।


আরো খবর »

জাতিসংঘের ভার্চুয়াল অধিবেশনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

উজ্জ্বল

দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

উজ্জ্বল

মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারীর জামিন

উজ্জ্বল