28 C
Dhaka
সেপ্টেম্বর ২২, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
তথ্য-প্রযুক্তি শিরোনাম

স্লো মোবাইলে গতি ফেরাতে যা করবেন

প্রযুক্তি ডেস্ক: আপনি যত দামি ফোনই ব্যবহার করেননা কেন তা কখনও কখনও স্লো হতেই পারে। এটা অনেক সময় বিরক্তের কারন হয়ে উঠে। যার ফলে প্রয়োজনীয় কাজ করতে বেশ সমস্যার সম্মুখীন হতে হয় তাদের। তবে কয়েকটি কাজ ফোনের পুরনো গতিকে আবারও বাড়িয়ে তোলে। আসুন জেনে নিই এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার কিছু উপায়।

১. অপ্রয়োজনীয় অ্যাপসগুলি আনইন্সটল: ফোনের ইন্টারনাল স্টোরেজ ভর্তি হয়ে গেলে, ফোন স্লো হয়ে যায়। সেইজন্য অপ্রয়োজনীয় অ্যাপসগুলি আনইন্সটল করতে হবে। শুধু তাই নয় হোয়াটসঅ্যাপে আগত মেসেজ/ফাইল ডিলিট করলেও স্টোরেজ খালি হয়।

২. প্রযুক্তি সম্পর্কিত তথ্য অনুযায়ী, চারমাস পরপর ফোন রিসেট করা প্রয়োজন। বিভিন্ন অ্যাপের ক্যাশে ক্লিয়ার করলে সেটিংসের স্টোরেজ অপশনে গিয়ে পুরানো ডেটা ডিলিট করাও যেতে পারে।

৩. সাধারণ এসডি কার্ড ব্যবহার না করে, ফাস্ট এসডি কার্ড ব্যবহার করা উচিত। এছাড়া ইন্টারনাল স্টোরেজ থেকে ফটো বা ভিডিও গুগলে সরিয়ে রাখতে পারেন।

৪. হোম স্ক্রিনে থাকা অপ্রয়োজনীয় ডিটেইলস সরালে ফোনের গতি দ্রুত হয়।

৫. সেটিংসে গিয়ে অ্যানিমেশন অফ বোতাম প্রেস করলেও ফোনের গতি বৃদ্ধি পায়।

৬. ফোন স্লো হয়ে গেলে ফোনকে একবার রিস্টার্ট করা দেখা অবশ্যই দরকার। এর ফলে অ্যান্ড্রয়েড সিস্টেমে টেম্পোরারি ফাইলগুলি ডিলিট হওয়ার সাথে সাথে ফোনের মেমোরিও ক্লিন হয় যার দ্বারা গতি বাড়ে।


আরো খবর »

জাতিসংঘের ভার্চুয়াল অধিবেশনে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী

উজ্জ্বল

দেশের পঞ্চম মেডিকেল বিশ্ববিদ্যালয় আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন

উজ্জ্বল

মসজিদে বিস্ফোরণ: তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারীর জামিন

উজ্জ্বল