28 C
Dhaka
অগাস্ট ১০, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক শিরোনাম

গণহারে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনা রাশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসের তাণ্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এখন পর্যন্ত করোনার কোনও কার্যকরী টিকা আবিষ্কার না হলেও এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছে বিশ্ব। এরই মধ্যে সুখবর দিল রাশিয়া। করোনাভাইরাস মোকাবিলায় অক্টোবর থেকে গণহারে ভ্যাকসিন প্রয়োগ শুরুর পরিকল্পনা করছে দেশটি। শনিবার রুশ স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরশকো গণমাধ্যমকে এ তথ্য জানান।

ভ্যাকসিন প্রয়োগের পরিকল্পনার বিষয়ে বিস্তারিত তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী। তবে চিকিৎসক এবং শিক্ষকদের ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে এ কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

গত সপ্তাহে করেনাভাইরাসের টিকা আবিষ্কারের দাবি করে রাশিয়া। গামালিয়া ন্যাশনাল রিসার্চ সেন্টারের টিকা ১৫ আগস্টের মধ্যে সাধারণের জন্য বাজারে ছাড়া হবে বলে জানানো হয়। সরকারি তথ্যের বরাতে স্থানীয় গণমাধ্যম এ তথ্য জানায়।

রুশ স্বাস্থ্যমন্ত্রী মিখাইল মুরশকো বলেছেন, যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের স্বাস্থ্যের সার্বিক পরিস্থিতি পর্যক্ষেণে একটি অ্যাপ তৈরি করা হয়েছে। নতুন ওই অ্যাপে ভ্যাকসিন গ্রহণকারীর সবধরনের তথ্য হালনাগাদ করে রাখা হয় ‘ ক্লিনিক্যাল ট্রয়ালের অনুমতির জন্য বিশেষজ্ঞরা আরো দুটি টিকা পরীক্ষা নিরীক্ষা করেছেন বলেও জানান রুশ স্বাস্থ্যমন্ত্রী।


আরো খবর »

লাভজনক প্রতিষ্ঠানে যুক্ত হতে পারবেন না শিক্ষকরা

**

সাধারণ বীমা কর্পোরেশনে নিয়োগ বিজ্ঞপ্তি

**

ভবিষ্যতে বঙ্গবন্ধু ‘মহাকালের মহামানব’ বলে অভিহিত হবেন

*