30 C
Dhaka
অগাস্ট ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

ইউনিয়ন ক্যাপিটালের নো ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্যে লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত জানিয়েছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে কোনো লভ্যাংশ দিচ্ছে না।

বৃহস্পতিবার (৩০ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত ওই সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত বছরে কোম্পানিটি সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৬ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি ৫৪ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

সর্বশেষ বছরে কোম্পানিটি এককভাবে শেয়ার প্রতি লোকসান দিয়েছে ৫ টাকা ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ৪৫ পয়সা (রিস্টেটেড)।

আলোচিত বছরে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৪ টাকা ৯৩ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৬ টাকা ৯৪ পয়সা (রিস্টেটেড)।

গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৭ টাকা ২১ পয়সা। আর সমন্বিতভাবে এনএভিপিএস ছিল ৭ টাকা ৩ পয়সা।

আগামী ১৭ সেপ্টেম্বর, ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ আগস্ট।

মূল্য সংবেদনশীল নোটে কোম্পানিটি জানিয়েছে, তাদের সহযোগী প্রতিষ্ঠানের (মার্চেন্ট ব্যাংক) নেওয়া ঋণের সুদ স্থগিত রাখা এবং ঋণের অর্থ ফেরত না দেওয়ায় তার বিপরীতে সঞ্চিতি রাখার কারণে সর্বশেষ বছরে লোকসান দিতে হয়েছে।


আরো খবর »

মার্কেন্টাইল ইন্স্যুরেন্সের ২য় প্রান্তিক প্রকাশ

Tanvina

২ কোম্পানির বোর্ড সভা আজ

Tanvina

সাউথইস্ট ব্যাংকের ক্রেডিট রেটিং সম্পন্ন

Tanvina