27 C
Dhaka
অগাস্ট ৫, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

আমরা বিশ্বকাপটা শচীনকে উপহার দিতে চেয়েছিলাম

স্পোর্টস ডেস্ক : ২০১১ সালের দোসরা এপ্রিল। স্থান মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। ২৮ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে তখন সমুদ্র-হিমাচল জুড়ে উৎসব শুরু হয়ে গিয়েছে। তখন বিরাট কোহলি হরভজন সিং, সুরেশ রায়নারা কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে কাঁধে চাপিয়ে মাঠ পরিক্রমা করছেন। জাতীয় পতাকা হাতে তুলে নিয়ে দর্শকদের অভিবাদন করছেন মাস্টার ব্লাস্টার।

ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে সেই ছবিটা এখনও জীবন্ত। শচীন টেন্ডুলকারকে এমনভাবে সেদিন মাঠ প্রদর্শনের কারণ কী ছিল? মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ক্রিকেট আড্ডায় কিং কোহলি সেই গল্প শুনিয়েছেন। আসলে শচীন টেন্ডুলকারকে বিশ্বকাপটা উপহার দিতে চেয়ে ছিলেন তাঁরা।

শচীন টেন্ডুলকারের হাতে বিশ্বকাপ তুলে দেওয়াই ছিল স্বপ্ন। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ভিডিও চ্যাটে ২০১১ বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ টেনে বিরাট কোহলি বলেন, “আমরা সবাই জানতাম এটাই শচীন টেন্ডুলকার পাজির শেষ বিশ্বকাপ। তাই আমরা বিশ্বকাপটা শচীন টেন্ডুলকারকে উপহার দিতে চেয়েছিলাম। শচীন টেন্ডুলকার দেশের জন্য যা করেছে, যেভাবে দেশকে জিতিয়েছে, আমাদের প্রেরণা জুগিয়েছে। বিশ্বকাপটাই ছিল সেরা পুরস্কার। সেটা আমরা করতে পেরেছিলাম বলে তৃপ্তিটা বেশি হয়েছে হয়েছিল।”

আসলে ২১ বছরের ক্রিকেটীয় কেরিয়ারে বহু ট্রফি তিনি জিতেছেন, বহু রেকর্ড তাঁর ঝুলিতে কিন্তু দেশকে কাঙ্খিত বিশ্বকাপ জিতিয়ে মাস্টার ব্লাস্টার যেন তাঁর ক্রিকেটিয় কেরিয়ারের বৃত্ত সম্পন্ন করেছিলেন বলেই মনে করেন কিং কোহলি। তাই কিংবদন্তিকে তাঁরা নিজেদের কাঁধে তুলে নিয়েছিলেন সেদিন।


আরো খবর »

ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ইকার ক্যাসিয়াস

**

সিরি আ নিশ্চিতে মাঠে নামছে জুভেন্টাস

**

ব্রডের ৫০০ উইকেট; অভিনন্দন জানালেন শচীন

উজ্জ্বল