33 C
Dhaka
অগাস্ট ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য শিরোনাম

পশুর হাটসংলগ্ন ব্যাংক খোলা থাকবে রাত ৮টা পর্যন্ত

ডেস্ক রিপোর্ট: কোরবানির পশুর হাট সংলগ্ন এলাকায় ব্যাংকের শাখা রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। গতকাল থেকেই তা কার্যকর হয়েছে। এছাড়া ঈদের আগের দিন, অর্থাৎ আগামী ৩১ জুলাই শুক্রবারও ব্যাংকের এসব শাখা খোলা থাকবে।

এর ফলে আগামী ৩১ জুলাই পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং চলবে পশুর হাট সংলগ্ন ব্যাংকের শাখায়। এজন্য বর্ধিত সময়ে অর্থাৎ বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে ব্যাংকের শাখা।

এ সময়ে বিশেষ ব্যবস্থায় স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম চালিয়ে যেতে বলা হয়। গতকাল এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একই নির্দেশনায় উল্লেখ করা হয়, পশুরহাটগুলোয় প্রচুর আর্থিক লেনদেন সংঘটিত হবে। ব্যাংকগুলো
সুষ্ঠু লেনদেন নিশ্চিত করতে পশুর হাটেও অস্থায়ী বুথ স্থাপন করতে পারবে।

এর ফলে হাটে আগতরা নিরাপদ ব্যাংকিং সুবিধা গ্রহণ করতে পারবে। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত¡বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোয় প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে। এতে বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোয় আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ।

কোরবানির পশুর হাটগুলোর কাছেই বিভিন্ন ব্যাংকের শাখা তাদের নিয়মিত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে থাকে। এসব ব্যাংকের শাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন। তাছাড়া পশুর হাটে ব্যাংকের অস্থায়ী বুথ খোলা হলে পশু ব্যবসায়ীরা বুথে অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারেন।

শাখা খোলা রাখার ক্ষেত্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে বলা হয় বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে। অতিরিক্ত দায়িত্ব পালনকারী কর্মকর্তারা বিশেষ ভাতা পাবেন বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়।


আরো খবর »

ভারতে রেকর্ড পরিমান চাল উৎপাদন: গতিশীল হবে চাল রফতানি

Tanvina

দেশে করোনায় আরও ৪৪ জনের মৃত্যু

উজ্জ্বল

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হলেন সেব্রিনা ফ্লোরা

উজ্জ্বল