30 C
Dhaka
জুলাই ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
আন্তর্জাতিক

ব্রিটিশ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মার্ক সেডউইলের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ ক্যাবিনেট সেক্রেটারি এবং সিভিল সার্ভিসের প্রধান মার্ক সেডউইল পদত্যাগ করেছেন। রোববার (২৮ জুন) রাতে প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে পাঠানো এক চিঠিতে নিজের পদত্যাগের কথা ঘোষণা করেন তিনি।

সেডউইল তার চিঠিতে বলেন, আগামী সেপ্টেম্বর মাসে তিনি দায়িত্ব পালন থেকে সরে দাঁড়াবেন।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সেডউইলের পদত্যাগপত্র গ্রহণ করে বলেছেন, ব্রেক্সিট বিষয়ক তার বর্তমান উপদেষ্টা ডেভিড ফ্রস্ট সেপ্টেম্বরে সেডউইলের স্থলাভিষিক্ত নিযুক্ত হবেন।

জনসন গত ২৭ জুন ঘোষণা করেছিলেন, তিনি মন্ত্রিসভায় কিছু পরিবর্তন আনতে চান। তার এ ঘোষণার পর পদত্যাগ করলেন মন্ত্রিপরিষদ সচিব ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মার্ক সেডউইল। ২০১৭ সাল সাল থেকে ব্রিটিশ জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করে আসছিলেন সেডউইল।

সাবেক প্রধানমন্ত্রী থেরেসা মে তাকে এই পদে নিয়োগ দিয়েছিলেন এবং ২০১৮ সালে তার কর্মপরিধি বাড়িয়ে তাকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবেও নিয়োগ দেওয়া হয়।

করোনা ভাইরাস মোকাবিলা করার উপায় নিয়ে সাম্প্রতিক সময়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সঙ্গে তার উপদেষ্টাদের মতবিরোধ চলছিল। এ বিষয়টিকে মার্ক সেডউইলের পদত্যাগের প্রধান কারণ বলে ধারণা করছেন কূটনৈতিকরা।


আরো খবর »

বিশ্বে প্রথম করোনা ভ্যাকসিনের সাফল্য ঘোষণা করল রাশিয়া

Tanvina

নিরাপত্তা আইন জোরদারের পর হংকং ছাড়ার হিড়িক

উজ্জ্বল

পাপুল কাণ্ডে জড়িত থাকার অভিযোগে কুয়েতের সেনা কর্মকর্তা গ্রেফতার

উজ্জ্বল