30 C
Dhaka
জুলাই ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য শিরোনাম শীর্ষ সংবাদ

এনআরবিসি ব্যাংকের পরিচালকের পদ হারালেন এমপি পাপুল

নিজস্ব প্রতিবেদক: মানব ও মুদ্রা পাচারের অভিযোগে কুয়েতে আটক বাংলাদেশের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে এনআরবি কর্মাশিয়াল ব্যাংকের (এনআরবিসি) পরিচালনা পর্ষদ থেকে অপসারণ করা হয়েছে। ব্যাংকটির ১০০তম পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকটির চেয়ারম্যান তমাল পারভেজ।

তিনি জানান, এনআরবিসির পরিচালনা পর্ষদের সর্বশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাংকটিকে বির্তকের ঊর্ধ্বে রাখতেই ফৌজদারি অভিযোগে অভিযুক্ত পাপুলকে পরিচালনা পর্ষদের পাশপাশি ভাইস-চেয়ারম্যান ও এনআরিবিসি সিকিউরিটিজের চেয়ারম্যানের পদ থেকে বাদ দেওয়া হয়েছে।

শহিদ ইসলাম পাপুল এনআরবিসি ব্যাংকের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন। ২০১৭ সালের ডিসেম্বরে ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিবর্তনের সময় তিনি বিভিন্ন পদে দায়িত্ব লাভ করেন। পাপুল ও তার স্ত্রীর নামে ব্যাংকটিতে ৩ কোটি ৩০ লাখ শেয়ার রয়েছে।

মানব ও মুদ্রা পাচারের অভিযোগে চলতি বছরের ৬ জুন কুয়েতে আটক হন শহিদ ইসলাম পাপুল। কুয়েতি পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। ঘুষ দেওয়া, অবৈধ মানব ও মুদ্রা পাচার, রেসিডেন্ট পারমিট বিক্রির অভিযোগে কুয়েতের অ্যাটর্নি জেনারেল ধারার আল-আসাউয়ি তাকে ২১ দিন কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন।


আরো খবর »

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই

উজ্জ্বল

ব্যাংক কর্মকর্তাদের বেতন হ্রাস ও কর্মী ছাঁটাই বন্ধের দাবি বিডব্লিউএবি’র

Tanvina

কবিরা ও ছগিরা গুনাহের পরিচয়

**