30 C
Dhaka
জুলাই ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
বিনোদন

দুবাইতে আটকে পড়া ১৭১ জনকে দেশে ফেরালেন দেব

বিনোদন ডেস্ক : লকডাউনে নেপাল ও রাশিয়াতে আটকে পড়া বহু মানুষকে দেশে ফিরিয়েছেন সাংসদ সদস্য ও অভিনেতা দেব। এবার দুবাইয়ে আটকে পড়া দেশবাসীদের ফেরাতে উদ্যোগী হলেন অভিনেতা।

রবিবার দুবাই থেকে ছাড়া একটি আন্তর্জাতিক বিমানে ১৭১ জন ভারতীয় দেশে ফিরছেন। আর এই উদ্যোগ নিয়েছেন সাংসদ, অভিনেতা দেব। দুবাইয়ে আটকে পড়া দেশের মানুষকে ফিরিয়ে আনতে কেন্দ্র ও রাজ্যের কাছে যে অনুমতি নেওয়ার প্রয়োজন, তার ব্যবস্থা করেন দেব নিজেই।

জানা যাচ্ছে, দুবাই থেকে যাঁরা দেশে ফিরেছেন, তাঁদের মধ্যে কিছু লোকজন এমন রয়েছেন, যাঁরা কাজ হারিয়েছেন, আবার কিছু বয়স্ক মানুষ, অন্তঃসত্ত্বা মহিলাও রয়েছেন। কিছু লোকজন দুবাইতে বেড়াতে গিয়ে কিংবা অসুস্থ আত্মীয়র সঙ্গে দেখা করতে গিয়ে আটকে পড়েছিলেন, তেমন মানুষও রয়েছেন। তবে যাঁরা দেশে ফিরছেন তাঁরা যে সকলেই এরাজ্যের বাসিন্দা এমনটা নয়। এদের মধ্যে ত্রিপুরা সহ অন্যান্য রাজ্যের বেশকিছু বাসিন্দাও রয়েছেন।

দুবাই থেকে দেশে ফেরার খুশিতে এক ব্যক্তি জানাচ্ছেন, ”আশা করি, দেশে ফিরে বেশ কয়েকমাস মায়ের সঙ্গে সময় কাটাতে পারবো।” নীলাঞ্জন বন্দ্যোপাধ্যায় বলে আরও এক ব্যক্তি জানাচ্ছেন, ”প্রথমে আমি মা ও ভাইবোনেদের সঙ্গে দেখা করবো। তারপর, বেঙ্গালুরুতে আমার স্ত্রী ও দুই ছেলের কাছে উড়ে যাব।” কাজ হারিয়ে দেশে ফিরছেন এমন এক ব্যক্তি জানাচ্ছেন, ”আমি পশ্চিমবঙ্গে হয়ে ত্রিপুরার বাড়িতে ফিরে যাব, আশাকরি পরিস্থিতি স্বাভাবিক হলে, অন্য চাকরি জোগাড় করে আবারও দুবাই ফিরতে পারবো।”

এদিকে অস্ট্রেলিয়াতে আটকে পড়েছেন, এমন কিছু মানুষও দেশে ফেরানোর আবেদন করে সাংসদ, অভিনেতা দেবকে টুইট করেছেন। তাঁদেরকে ফিরিয়ে আনতেও সাধ্যমতো চেষ্টা করবেন বলে টুইটের উত্তরও দিয়েছেন দেব।

প্রসঙ্গত, এর আগে রাশিয়া থেকে ৭৭ জন পড়ুয়া ও নেপাল থেকে ১০০০ জনেরও বেশি শ্রমিককে দেশে ফিরিয়েছেন সাংসদ, অভিনেতা দেব।


আরো খবর »

করোনায় আক্রান্ত টলিউড অভিনেত্রী র‍্যাচেল

উজ্জ্বল

এবার করোনায় আক্রান্ত ঐশ্বর্য ও আরাধ্যা

উজ্জ্বল

অমিতাভ বচ্চনের পর করোনা আক্রান্ত অভিষেক

উজ্জ্বল