30 C
Dhaka
জুলাই ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
কর্পোরেট সংবাদ শিরোনাম

সাজেদা ফাউন্ডেশনকে অনুদান হিসেবে দেড় লাখ ডলার দিল মেটলাইফ

কর্পোরেট সংবাদ ডেস্ক: কভিড-১৯ পরিস্থিতি নিরসনের লক্ষ্যে নিয়োজিত সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের সহায়তা প্রদানের জন্য বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের সঙ্গে কাজ করছে মেটলাইফ ফাউন্ডেশন।

মেটলাইফ ফাউন্ডেশনের কাছ থেকে অনুদান হিসেবে প্রাপ্ত দেড় লাখ মার্কিন ডলার সাজেদা ফাউন্ডেশন কভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এমন নির্দিষ্টসংখ্যক সম্মুখ সারির স্বাস্থ্যকর্মীর অসহায় পরিবারকে আর্থিক সহায়তা হিসেবে প্রদান করবে, পাশাপাশি অনুদানের একটি অংশ নারায়ণগঞ্জে অবস্থিত সাজেদা ফাউন্ডেশনের কভিড-১৯ আইসোলেশন সেন্টারের সক্ষমতা ও সুরক্ষা ব্যবস্থা জোরদার করার কাজে ব্যবহার করবে।

নির্বাচিত প্রত্যেকটি পরিবার আর্থিক সহায়তা হিসেবে দুই লাখ টাকা করে পাবেন। এক্ষেত্রে, কারা আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন সে প্রক্রিয়া এবং আর্থিক সহায়তা পরিবারগুলোর কাছে পৌঁছানোর বিষয়টি তদারকি করবে সাজেদা ফাউন্ডেশন। কভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারিত সরকারি বা বেসরকারি এবং অন্যান্য সরকারি বা বেসরকারি হাসপাতালের চিকিৎসক, নার্স, প্যারামেডিকস এবং ল্যাব টেকনিশিয়ান/ টেকনোলজিস্ট যারা কভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, তাদের পরিবার এ আর্থিক সহায়তার জন্য বিবেচিত হবেন।

এ বিষয়ে সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহেদা ফিজা কবীর বলেন, ‘কভিড-১৯ সংকটের শুরু থেকেই আমরা একটি কোয়ারেন্টাইন এবং আইসোলেশন সেন্টার পরিচালনা করছি। এটা পরিচালনা করতে গিয়ে আমরা দেখেছি, এ সংকটকালীন সময়ে স্বাস্থ্যকর্মীরা যে কতটা চাপ ও ঝুঁকি নিয়ে কাজ করছেন। সহায়তার জন্য মেটলাইফ ফাউন্ডেশনকে আমরা ধন্যবাদ জানাই এবং আশা করি এ অনুদান স্বাস্থ্যকর্মীদের সহায়তার ক্ষেত্রে দৃষ্টান্ত হিসেবে গণ্য হবে।’ বিজ্ঞপ্তি


আরো খবর »

কিস্তিতে ওয়ালটন ফ্রিজ কিনে মিলিয়নিয়ার হলেন রণজিত

উজ্জ্বল

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ‘অর্ধবার্ষিক ভার্চুয়াল ব্যবসা উন্নয়ন সম্মেলন ২০২০’ শুরু

উজ্জ্বল

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই

উজ্জ্বল