30 C
Dhaka
জুলাই ১৩, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
খেলাধূলা

ক্রিকেটারদের জন্য চালু কোভিড-১৯ অ্যাপ

স্পোর্টস ডেস্ক : মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ ক্রিকেট। ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার- মাশরাফি বিন মোর্তাজা, নাসিফ ইকবাল এবং নাজমুল ইসলাম অপু। ফলে ক্রিকেটারদের জন্য এবার বাড়তি সতর্কতা নিতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ঘরবন্দি ক্রিকেটারদের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে সর্বক্ষণ মনিটারিং করার জন্য এবার প্রযুক্তির সাহায্য নিচ্ছে বিসিবি। ক্রিকেটারদের জন্য থাকছে করোনা অ্যাপ!

বিসিবি-র ম্যানেজার নাসির আহমেদ জানান, অ্যাথলিট ম্যানেজমেন্ট সফটওয়্যার অ্যাপের সঙ্গে কোভিড-১৯ ওয়েল বিয়িং অ্যাপ। এর মাধ্যমে ক্রিকেটারদের খোঁজখবর রাখা হবে। কোভিডের উপসর্গ বিষয়ক ১৮টি প্রশ্ন রয়েছে।

যেমন- কতক্ষণ ঘুমিয়েছেন? গায়ে জ্বর আছে কিনা, গায়ে ব্যথা আছে কিনা, কোভিড-১৯ রোগীর কাছাকাছি এসেছেন কিনা এইরকম। ক্রিকেটারদের দেওয়া তথ্যের মাধ্যমে অ্যাপটি জানিয়ে দেবে লাল-নীল-হলুদ কে কোন জোনে পড়তে চলেছে। বাকিটা মেডিক্যাল টিম দেখভাল করবে। 

এখন পর্যন্ত বাংলাদেশের সিনিয়র ক্রিকেট দল, অনূর্ধ্ব-১৯ দল এবং চুক্তির আওতায় থাকা মহিলা ক্রিকেটারদের অ্যাপের আওতায় আনা হয়েছে বলে জানান বিসিবি-র সিইও নিজামউদ্দিন চৌধুরি। প্রাথমিকভাবে প্রথম পর্যায়ে ৭০ জন ক্রিকেটারকে নিয়ে শুরু করা হচ্ছে।


আরো খবর »

আফগানিস্তান বিশ্বকাপ জিতলেই বিয়ে করবেন রশিদ

উজ্জ্বল

মাছির মতো তাড়িয়ে দেওয়া হয়েছে অজিঙ্ক রাহানেকে

উজ্জ্বল

বিশ্ব রেকর্ড গড়ার দৌঁড়ে সাকিব

উজ্জ্বল