29 C
Dhaka
জুলাই ৭, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
শেয়ার বাজার

১ জুন গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের উন্নয়ন এবং করোনা পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় ঠিক করতে আগামী ১ জুন (সোমবার) বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করবে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে বিকেল ৩টায় অনুষ্ঠিতব্য এ বৈঠকে বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে নিয়ন্ত্রক সংস্থার কমিশনাররা অংশ নেবেন। বিএসইসির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, বৈঠকের মূল আলোচনায় থাকবে পুঁজিবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় ঠিক করা। পাশাপাশি দেশের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কীভাবে একসাথে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হবে।

এর আগে বিএসইসির চেয়ারম্যান বলেন, অর্থ মন্ত্রণালয়ের অধীনে বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, ন্যাশনাল বোর্ড অব রেভিনিউসহ অন্যান্য যারা আছে, সবাই যদি সমন্বয় রেখে, নেটওয়ার্কিং রেখে এবং আলোচনা করে সিদ্ধান্ত নেয়, তাহলে কিন্তু অর্থনীতি এগিয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

‘আমরা সবাই যদি সমন্বিত আলোচনা মাধ্যমে নীতিমালা প্রস্তুত করি, তাহলে এটুকু আশ্বাস দিতে পারি বাংলাদেশের অর্থনীতি করোনাভাইরাসেরে ক্ষতি পুষিয়ে অল্প সময়ের মধ্যে স্তাথিতিশীল অবস্থানে পৌছাতে পারবো।’ তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে বিনিয়োগবান্ধব একটি পুঁজিবাজার গড়ে তোলা। 


আরো খবর »

এমজেএলের মুনাফা বেড়েছে ২০ শতাংশ

Tanvina

ব্লক মার্কেটে ৩৬টি কোম্পানির ৫৭ কোটি টাকার লেনদেন

**

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পর্ষদ সভা আজ

**