29 C
Dhaka
জুলাই ৪, ২০২০
Latest BD News – Corporate Sangbad | Online Bangla NewsPaper BD
অর্থ-বাণিজ্য আর্কাইভ

রোববার থেকে চালু হচ্ছে ব্যাংক ও পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক: আগামী রোববার (৩১ মে) থেকে আবারো স্বাভাবিক লেনদেনে ফিরছে ব্যাংক ও পুঁজিবাজার। আজ বৃহস্পতিবার কেন্দ্রীয় ব্যাংক থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ও সদ্য পুনর্গঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রথম কমিশন সভায় দেশের উভয় স্টক এক্সচেঞ্জকে লেনদেন ও সেটেলমেন্ট কার্যক্রম শুরুর অনুমোদন দেয়া হয়।

কেন্দ্রীয় ব্যাংক থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষে আগামী ৩১ মে থেকে ব্যাংকগুলোতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লেনদেন চলবে। তবে করোনা ভাইরাস সংক্রমণের মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় ব্যাংক লেনদেনের সময়সূচী নির্ধারণ করা হয়েছে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

এছাড়া ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ ও সন্তানসম্ভবা কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে হাজির হওয়া থেকে বিরত রাখতে বলেছে বাংলাদেশ ব্যাংক।

অন্যদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রথম কমিশন সভায় অনুমোদন সাপেক্ষে আগামী ৩১ মে দেশের পুঁজিবাজারে লেনদেন শুরু হচ্ছে। এর ফলে দুই মাসেরও বেশি সময় পর রোববার থেকে লেনদেনে ফিরছে দেশের পুঁজিবাজার। করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় সরকার ঘোষিত সাধারণ ছুটির কারণে গত ২৬ মার্চ থেকে পুঁজিবাজারে লেনদেন বন্ধ রয়েছে।


আরো খবর »

শিল্পখাতের চাহিদা অনুযায়ী শিক্ষা কারিকুলামের যুগোপযোগীকরণ চায় ব্যবাসয়ীরা

*

ঝিনাইদহে আসামীদের হুমকীতে মামলার বাদী গ্রাম ছাড়া

উজ্জ্বল

বিএসএমএমইউতে করোনা রোগী ভর্তি শুরু

*